অভিজ্ঞদের দলে না রাখায় পিসিবিকে দুষলেন হাফিজ

মাউন্ট মুঙ্গানুয়ে নিউজিল্যান্ডের বিপক্ষে সিরিজের প্রথম টেস্ট হারের জন্য পরোক্ষভাবে পাকিস্তান ক্রিকেট বোর্ডকে (পিসিবি) দুষলেন দেশটির অভিজ্ঞ অলরাউন্ডার মোহাম্মদ হাফিজ।

তার মতে, অভিজ্ঞদের বাদ দিয়ে অনভিজ্ঞ তরুণদের নিয়ে সাদামাটা একাদশ গড়ায় এ টেস্ট ম্যাচ হেরেছে পাকিস্তান।

বুধবার ব্যাপক নাটকীয়তার পর অনাকাঙ্খিতভাবে নিউজিল্যান্ডের কাছে ১০১ রানে হেরে যায় পাকিস্তান।  ফাওয়াদ আলম ও অধিনায়ক রিজওয়ানের দৃঢ় ব্যাটিং দেখে মনে হচ্ছিল ড্র করতে চলেছে পাকিস্তান।  মাত্র ৪.৩ ওভার ব্যাট করতে পারলে পাকিস্তান এই ম্যাচ ড্র করতে পারত।  কিন্তু সে আশার গুড়ে বালি মিশিয়ে তাসের ঘরের মতো ভেঙে পড়ে পাকিস্তানের ব্যাটিং লাইনআপ। ২৭১ রানে গুটিয়ে যায় পাকিস্তানের ইনিংস।

এমন হারের পর বুধবার নিজের টুইটার হ্যান্ডেলে মোহাম্মদ হাফিজ লেখেন, আন্তর্জাতিক পরিসর হচ্ছে তৈরি করা ক্রিকেটারের পারফরমের জায়গা।  সেখানে প্রতিভা বিকষিত করা সুযোগ থাকবে।  ঘরোয়া ক্রিকেটে বা একাডেমিতে ভালোভাবে প্রশিক্ষিত ও নিকষিত হওয়ার আগে কোনো ক্রিকেটারকে জাতীয় পর্যায়ে খেলানো ঠিক নয়।  এমন সহজ বিষয়টি যদি কারও (পিসিবি) মাথায় ঢোকে।
#মৌসুমি উপদেশ

 

এমন টুইট করে ঘুরিয়ে পেচিয়ে পিসিবির টিম ম্যানেজমেন্টের দল নির্বাচনে অজ্ঞতার বিষয়টি ইঙ্গিত করলেন হাফিজ।

তবে এমন টুইটের পর নিউজিল্যান্ডে সফররত পাক দলের প্রশংসাও করেন হাফিজ।

৪০ বছর বয়সী এই অলরাউন্ডার অন্য একটি টুইটে লেখেন, এই টেস্টে কিইউদের বিপক্ষে পাক দলের প্রাণবন্ত মনোভাব ও শেষ পর্যন্ত লড়াই করে যাওয়ার মানসিকতা বেশ প্রশংসার দাবি রাখে।  খেলোয়াড়দের এমন লড়াকু আচরণই দলকে ঘুরে দাঁড়াতে সাহায্য করবে।

আগামী ৩ জানুয়ারি ক্রাইস্টচার্চে নিউজিল্যান্ডের বিপক্ষে দুই টেস্ট ম্যাচের দ্বিতীয়টি শুরু হবে। সেই টেস্টকে সামনে রেখে একাদশে পরিবর্তনের কোনো ইঙ্গিত এখনও পাওয়া যায়নি। তবে প্রথম টেস্টের মতো দ্বিতীয়টিতেও যথারীতি থাকছেন না দুই তারকা ব্যাটসম্যান বাবর আজম ও শাদাব খান।

 

সুত্রঃ যুগান্তর