পবায় স্কুলগেটের সামনের সেই অবৈধ প্রাচীর গুড়িয়ে দিলেন স্থানীয় প্রশাসন

নিজস্ব প্রতিবেদক:

গত রবিবার (১৭ জুলাই) সকাল ৯টা। ঈদের ছুটির পর আগের মতই রাজশাহীর পবা উপজেলার ভুগরইল সরকারি প্রাথমিক বিদ্যালয়ে গিয়েছিলো কোমলমতি শিক্ষার্থীরা। কিন্তু স্কুলগেটে গিয়ে শিশুরা দেখে তাদের স্কুলের তিনটি গেইটের সামনে প্রভাবশারীরা প্রাচীর নির্মাণ করে গেট বন্ধ করে দিয়েছে। ফলে ওই দিন শিক্ষার্থীরা স্কুলের ভেতরে প্রবেশ করতে না পারায় করতে পারেনি ক্লাসও।

এমন অমানবিক এই ঘটনাটি রাজশাহী জেলা প্রশাসনের নজরে আসলে আজ সোমবার (১৮ জুলাই) সেই সীমানা প্রাচীর গুড়িয়ে দেওয়া হয়েছে। অবৈধ এই সীমানা প্রাচীর ভাঙ্গার সময় উপস্থিত ছিলেন- রাজশাহীর পবা উপজেলার সহকারী কমিশনার (ভূমি) অভিজিত সরকার এবং বিদ্যালয়ের প্রধান শিক্ষিক জিন্নাতুন নেসা।

সংশ্লিষ্টরা বলছেন, এর আগে খেলার মাঠে কলা বাগানও করে চক্রটি। ভুগরোইল সরকারি প্রাথমিক বিদ্যালয়টির সামনে ও আশ-পাশের জায়গা স্কুলের সাবেক সভাপতি ও নওহাটা পৌর যুবলীগের আহ্বায়ক জয়নাল হোসেন ও স্থানীয় পলাশ নামের এক ব্যক্তির জমি রয়েছে। স্কুলটি পবিত্র ঈদুল আযহার ছুটিতে বন্ধা থাকার সুযোগে তারা দুইজনে প্রাচীর নির্মাণ করেন। গত রবিবার (১৭ জুলাই) স্থানীয় প্রশাসন প্রাচীর নির্মাণকারীদের সঙ্গে কথা বলেন। পরে গতকাল সোমবার বেলা ১১টার দিকে স্কুলের প্রধান ফটকের সামনে করা অবৈধ প্রাচীর অপসারণ করে। তবে সামনের সীমানা প্রাচীর ভাঙলেও এর পাশে আরও দুইটি প্রাচীর এখনও রয়ে গেছে।

রাজশাহীর পবা উপজেলার সহকারী কমিশনার (ভূমি) অভিজিত সরকার বলেন, ‘সোমবার সকালে গিয়ে ওই স্কুলের মূল ফটকের সামনের সীমানা প্রাচীর অপসারণ করা হয়েছে। শিগগিরই পাশের দুটি প্রাচীর ভাঙা এবং জমি সংক্রান্ত এই সমস্যারও সমাধান করা হবে।’

এএইচ/এস