অপহরণের দেড় মাস পর কলেজছাত্রী উদ্ধার, গ্রেপ্তার যুবক

সিল্কসিটিনিউজ ডেস্ক:

 

বগুড়ার ধুনট উপজেলায় অপহরণের প্রায় দেড় মাস পর সানজিদা আকতার (১৭) নামের এক কলেজছাত্রীকে উদ্ধার করেছে পুলিশ। একই সঙ্গে তাকে অপহরণ মামলার প্রধান আসামি আবদুর রহমান প্রিন্স মাহমুদকে (২০) গ্রেপ্তার করেছে পুলিশ।

আবদুর রহমান প্রিন্স মাহমুদ ধুনট পৌর এলাকার অফিসারপাড়ার মনসুর রহমানের ছেলে। কলেজছাত্রী সানজিদা আকতার একই এলাকার হাফিজুর রহমানের মেয়ে এবং বগুড়া সরকারি আজিজুল হক কলেজের একাদশ শ্রেণির দ্বিতীয় বর্ষের ছাত্রী।

আজ সোমবার দুপুরে ধুনট থানা থেকে আদালতের মাধ্যমে আবদুর রহমান প্রিন্স মাহমুদকে বগুড়া জেলা কারাগারে পাঠানো হয়েছে। এ ছাড়া কলেজছাত্রী সানজিদা আকতারকে শারীরিক পরীক্ষার জন্য বগুড়া শহীদ জিয়াউর রহমান মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়েছে।

মামলার এজাহারে লেখা হয়েছে, কলেজছাত্রী সানজিদা আকতারকে দীর্ঘদিন ধরে উত্ত্যক্ত করতেন একই এলাকার আবদুর রহমান প্রিন্স মাহমুদ। মেয়েটির অভিভাবকের পক্ষ থেকে এ বিষয়টি প্রিন্সের পরিবারকে জানানো হয়। এতে মেয়েটির ওপর প্রিন্স ক্ষুব্ধ হয়ে ওঠেন। এ অবস্থায় ১৭ অক্টোবর সকালে সানজিদাকে তার বাড়ির পাশের রাস্তা থেকে অপহরণ করেন প্রিন্স।

এ ঘটনায় কলেজছাত্রীর মা শামীমা আকতার বাদী হয়ে ২৩ অক্টোবর ধুনট থানায় একটি অপহরণ মামলা দায়ের করেন। ওই মামলায় আবদুর রহমান প্রিন্স মাহমুদ ও তার সহযোগী রাকিব হোসেনের নাম উল্লেখ করে অজ্ঞাত আরও ৩-৪ জনকে আসামি করা হয়।

ধুনট থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) কৃপা সিন্ধু বালা বলেন, ‘গোপন সংবাদের ভিত্তিতে অপহরণ মামলার প্রধান আসামি আবদুর রহমান প্রিন্স মাদমুদকে তার নিজ বাড়ি থেকে গ্রেপ্তার করা হয়েছে। পরে তার বাড়ি থেকে কলেজছাত্রীকে উদ্ধার করা হয়েছে।’

 

সূত্র: আমাদেরসময়