রবিবার , ২৭ অক্টোবর ২০২৪ | ১১ই কার্তিক, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অন্যান্য
  2. অপরাধ ও দুর্নীতি
  3. অর্থ ও বাণিজ্য
  4. আইন আদালত
  5. আন্তর্জাতিক
  6. কৃষি
  7. খেলা
  8. চাকরি
  9. ছবিঘর
  10. জাতীয়
  11. তথ্যপ্রযুক্তি
  12. দুর্ঘটনা
  13. ধর্ম
  14. নারী
  15. নির্বাচিত খবর

অনুপ্রবেশ বন্ধ না হলে পশ্চিমবঙ্গের প্রকৃত উন্নয়ন হবে না: অমিত শাহ

Paris
অক্টোবর ২৭, ২০২৪ ৮:১৬ অপরাহ্ণ

সিল্কসিটিনিউজ ডেস্ক :

পেট্রাপোল স্থলবন্দরের নয়া যাত্রী টার্মিনাল ভবন এবং মৈত্রী দ্বার উদ্বোধন করলেন ভারতের কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ। রোববার তিনি বক্তব্যে বলেছেন, প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির উদ্যোগে ১০ বছরে দেশের স্থলবন্দরগুলোর প্রভূত উন্নয়ন হয়েছে। পেট্রাপোল স্থলবন্দর দিয়ে ব্যবসার পরিমাণ দেড় গুণের বেশি বৃদ্ধি পেয়েছে।

এ সময় অনুপ্রবেশ নিয়ে মমতা সরকারের কড়া সমালোচনা করে অমিত শাহ বলেন, অনুপ্রবেশ বন্ধ না হলে পশ্চিমবঙ্গের প্রকৃত উন্নয়ন হবে না। ২০২৬ সালে রাজ্যে বিজেপিকে ক্ষমতায় আনলে বেআইনি অনুপ্রবেশ বন্ধ হবে, শান্তি ফিরবে রাজ্যে।

অমিত শাহ আরও বলেন, নতুন যাত্রী টার্মিনাল ২৫ হাজার যাত্রী সামলাতে পারবে। এর ফলে দেশে স্বাস্থ্য ও শিক্ষার পর্যটন বাড়বে। ব্যবসার পাশাপাশি ভারত, বাংলাদেশের সাংস্কৃতিক মেলবন্ধন আরও সুদৃঢ় হবে বলে তিনি দাবি করেন।

অমিত শাহ আরও বলেন, দেশে ২৩ টি আরও নতুন স্থলবন্দর তৈরি করা হবে। এতে প্রতিবেশী দেশগুলোর সঙ্গে সম্পর্কের উন্নতি হবে। এর পাশাপাশি স্থলবন্দরগুলোতে ডিজিটাল ব্যবস্থা, সুরক্ষা বাড়ানো ও যাত্রীদের সমস্যা লাঘব করার ওপর জোর দিচ্ছে সরকার।

তিনি বলেন, ল্যান্ড পোর্ট অথরিটি বিভিন্ন ধরনের উন্নয়নমূলক কাজ করছে। আমি শান্তনুজীকে (বনগাঁর সাংসদ ও কেন্দ্রীয়মন্ত্রী) জিজ্ঞাসা করলাম বাংলাদেশ কত মানুষ আসেন এখানে চিকিৎসা করাতে? উনি বললেন কল্যাণী এইমসে তো প্রায় প্রতিদিনই কম করে পাঁচ থেকে ছয় হাজার মানুষ চিকিৎসা করাতে আসেন। এর ফলে আমাদের রোজগার বাড়ে।

তিনি আরও বলেন, আজ যতীন দাসের জন্মদিন। তাকে শ্রদ্ধা জানাচ্ছি। আজ এখানে ইন্টিগ্রেটেড চেক পোস্ট, যাত্রী টার্মিনাল ও মৈত্রী দ্বারের উদ্বোধন হলো। হয়ত মনে হতে পারে এটি খুব ছোট জিনিস। তবে এটি প্রমাণ করে যে, আমাদের প্রধানমন্ত্রী কতটা দূরদর্শী যে তিনি প্রতিটি বিষয়ে ছোট-ছোট দিকে তিনি নজর রাখেন।

 

সূত্র: যুগান্তর

সর্বশেষ - আন্তর্জাতিক