মঙ্গলবার , ২৪ সেপ্টেম্বর ২০২৪ | ২৪শে আশ্বিন, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অন্যান্য
  2. অপরাধ ও দুর্নীতি
  3. অর্থ ও বাণিজ্য
  4. আইন আদালত
  5. আন্তর্জাতিক
  6. কৃষি
  7. খেলা
  8. চাকরি
  9. ছবিঘর
  10. জাতীয়
  11. তথ্যপ্রযুক্তি
  12. দুর্ঘটনা
  13. ধর্ম
  14. নারী
  15. নির্বাচিত খবর

অনুপস্থিত পুলিশ সদস্যদের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হবে : ডিএমপি

Paris
সেপ্টেম্বর ২৪, ২০২৪ ৬:৫০ পূর্বাহ্ণ

সিল্কসিটিনিউজ ডেস্ক :

যেসব পুলিশ সদস্য এখনো কাজে অনুপস্থিত রয়েছেন, তাঁদের বিরুদ্ধে আইন অনুযায়ী বিভাগীয় ব্যবস্থা নেওয়া হবে বলে জানিয়েছেন ঢাকা মহানগর পুলিশের (ডিএমপি) মিডিয়া অ্যান্ড পাবলিক রিলেশনস বিভাগের উপপুলিশ কমিশনার মুহাম্মদ তালেবুর রহমান। তিনি বলেছেন, ‘আমাদের কিছু আইন ও বিধির মধ্যে চলতে হয়। চাকরির কিছু নিয়মকানুন আছে। যাঁরা এখনো অনুপস্থিত, চাকরি বিধি অনুযায়ী তাঁদের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হবে।

গতকাল সোমবার ডিএমপি মিডিয়া সেন্টারে আয়োজিত ‘ডিএমপির সাম্প্রতিক বিভিন্ন অপারেশনাল সাফল্য ও ট্রাফিক কার্যক্রম’ সংক্রান্ত এক সংবাদ সম্মেলনে তালেবুর রহমান এসব কথা বলেন। তিনি বলেন, গত ৫ আগস্ট আন্দোলনের সময় ডিএমপির ২২টি থানা আংশিক ক্ষতিগ্রস্ত হয়েছে। এসব থানা সংস্কারের কার্যক্রম চলছে। আশা করি অল্প সময়ের মধ্যে এসব সংকট কাটিয়ে ওঠা সম্ভব হবে।

তালেবুর রহমান বলেন, বর্তমান পরিস্থিতিতে সড়কের শৃঙ্খলা ফেরাতে এবং অপরাধ নিয়ন্ত্রণে ডিএমপির ট্রাফিক ও ক্রাইম বিভাগ আন্তরিকতা ও পেশাদারির সঙ্গে কাজ করছে। নগরবাসীকে সুশৃঙ্খল ও সুন্দর পরিবেশ উপহার দিতে ডিএমপির এই কার্যক্রম অব্যাহত থাকবে। তিনি জানান, তেজগাঁওয়ে রাস্তায় ট্রাক দাঁড়িয়ে থেকে যেন যানজট সৃষ্টি না করতে পারে, সে লক্ষ্যে অংশীজনদের সঙ্গে সমন্বয় করে কাজ করা হচ্ছে। এ ছাড়া সড়কে শৃঙ্খলা ফেরাতে ট্রাফিক অভিযান চলবে।

সংবাদ সম্মেলনে উপপুলিশ কমিশনার সাম্প্রতিক সময়ে অস্ত্র-গোলাবারুদ উদ্ধারসহ বিভিন্ন হত্যাকাণ্ডে মামলার অগ্রগতি নিয়ে আলোচনা করেন। এ ছাড়া সড়কে শৃঙ্খলা ফেরাতে প্রতিদিনের মামলা ও জারিমানা আদায় নিয়ে তথ্য উপস্থাপন করেন।
অনুষ্ঠানে আরো উপস্থিত ছিলেন ডিএমপির মিডিয়ার অতিরিক্ত উপপুলিশ কমিশনার, সহকারী পুলিশ কমিশনার ও সাংবাদিকরা।

 

সূত্র: কালের কণ্ঠ

সর্বশেষ - জাতীয়