রবিবার , ১৮ সেপ্টেম্বর ২০১৬ | ৬ই আশ্বিন, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অন্যান্য
  2. অপরাধ ও দুর্নীতি
  3. অর্থ ও বাণিজ্য
  4. আইন আদালত
  5. আন্তর্জাতিক
  6. কৃষি
  7. খেলা
  8. চাকরি
  9. ছবিঘর
  10. জাতীয়
  11. তথ্যপ্রযুক্তি
  12. দুর্ঘটনা
  13. ধর্ম
  14. নারী
  15. নির্বাচিত খবর

৮ ‘রাজাকারের’ বিরুদ্ধে আনুষ্ঠানিক অভিযোগ

Paris
সেপ্টেম্বর ১৮, ২০১৬ ৫:৫১ অপরাহ্ণ

সিল্কসিটিনিউজ ডেস্ক:

ময়মনসিংহের ‘রাজাকার’ রেজাউল করিমসহ আটজনের বিরুদ্ধে মুক্তিযুদ্ধকালীন মানবতাবিরোধী অপরাধের আজ আনুষ্ঠানিক অভিযোগ (ফরমার চার্জ) দাখিল করা হয়েছে। তাঁদের বিরুদ্ধে সুনির্দিষ্ট আটটি অভিযোগ আনা হয়েছে।

 

আন্তর্জাতিক অপরাধ ট্রাইব্যুনালের চেয়ারম্যান বিচারপতি আনোয়ারুল হকের নেতৃত্বে তিন সদস্যের বিচারিক প্যানেলে আজ এ আনুষ্ঠানিক অভিযোগ দাখিল করেন প্রসিকিউটর আবুল কালাম আজাদ।

 

এ বিষয়ে পরবর্তী আদেশের জন্য ১৭ নভেম্বর দিন রাখা করা হয়েছে বলে ট্রাইব্যুনাল সূত্রের বরাত দিয়ে বার্তা সংস্থা বাসসের এক প্রতিবেদনে উল্লেখ করা হয়েছে। এই আট ‘রাজাকারের’ বিরুদ্ধে মুক্তিযুদ্ধকালীন হত্যা, গণহত্যা, আটক, নির্যাতনসহ মানবতাবিরোধী অপরাধের আটটি অভিযোগ আনা হয়েছে।

 

আসামিরা হচ্ছেন রেজাউল করিম ওরফে আক্কাস মৌলভী (৬৫), এ বি এম ইউনুস আলী (৬৫), তাঁর ছোট ভাই মো. ইউসুফ আলী ওরফে এ কে এম ইউসুফ আলম (৬০), মো. ওমর ফারুক (৭০), নাসির উদ্দিন (৬৪), ইসমাইল হোসেন (৬৫), এ কে এম বেলায়েত হোসেন ৬৪) ও কাজী বদরুজ্জামান (৬৫)।

 

আসামিদের মধ্যে চারজন গ্রেপ্তার রয়েছেন। গ্রেপ্তারকৃতরা হলেন রজাউল করিম ওরফে আক্কাস মৌলভী, এ বি এম ইউনুস আলী , তাঁর ছোট ভাই মো. ইউসুফ আলী ওরফে এ কে এম ইউসুফ আলম ও ওমর ফারুক।

সূত্র: এনটিভি

সর্বশেষ - অপরাধ ও দুর্নীতি