৭ জুলাইয়ের মধ্যে ঢাবিতে পুরোদমে শুরু হচ্ছে অনলাইন ক্লাস

নিউজ ডেস্ক
  • 40
    Shares

কোভিড-১৯ প্রাদুর্ভাবের কারণে তিন মাস ধরে বন্ধ আছে ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) ক্লাস-পরীক্ষা। ইতিমধ্যে বিশ্ববিদ্যালয়ের কিছু বিভাগ পরীক্ষামূলকভাবে অনলাইনে ক্লাস নিয়েছে। তবে বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষের সিদ্ধান্তে ৭ জুলাইয়ের মধ্যে বিশ্ববিদ্যালয়ের সব বিভাগ ও ইনস্টিটিউটে পুরোদমে অনলাইন ক্লাস শুরু হচ্ছে।

তবে অনেক শিক্ষার্থীর স্মার্টফোন ও বাসায় ইন্টারনেট সংযোগ নেই। অনলাইন শিক্ষাদানে এটি একটি বড় সমস্যা হয়ে দেখা দিতে পারে।

এ বিষয়ে বিশ্ববিদ্যালয়ের সহ-উপাচার্য (শিক্ষা) অধ্যাপক এ এস এম মাকসুদ কামাল বলেন, আমরা জরিপ চালিয়ে দেখেছি যে আমাদের প্রায় ৯০ শতাংশ শিক্ষার্থীর স্মার্টফোন আছে। সে ক্ষেত্রে প্রযুক্তিকে ব্যবহার না করার কারণে শিক্ষার্থীরা যাতে সেশনজটে না পড়ে, তার জন্যই অনলাইন ক্লাস চালুর সিদ্ধান্ত নেয়া হয়েছে। ক্লাস শুরু হলে সবাই ধীরে ধীরে এর সঙ্গে অভ্যস্ত হয়ে উঠবে।

শর্টলিংকঃ

প্রিয় পাঠক, স্বভাবতই আপনি নানান ঘটনার সাক্ষী। শেয়ার করুন আমাদের। ঘটনার বিবরণ, ছবি, ভিডিও আমাদের ইমেলে পাঠিয়ে দিন, [email protected] ঠিকানায়। অথবা যুক্ত হতে পারেন @silkcitynews.com আমাদের ফেসবুক পেজে। কোন এলাকা, কোন দিন, কোন সময়ের ঘটনা তা জানাতে ভুলবেন না। আপনার নাম এবং ফোন নম্বর অবশ্যই দেবেন। আপনার পাঠানো খবরটি বিবেচিত হলে তা প্রকাশ করা হবে আমাদের ওয়েবসাইটে।