৭৬ দিনে করোনা কেড়ে নিল ৭০৯ প্রাণ

নিউজ ডেস্ক
  • 45
    Shares

করোনাভাইরাসে দেশে প্রথম মৃত্যুর পর গত ৭৬ দিনে ৭০৯ জন কোভিড রোগীর মৃত্যু হয়েছে। এছাড়া প্রথম শনাক্ত হওয়ার পর গত তিন মাসে করোনা রোগীর সংখ্যা ৫০ হাজার ছাড়িয়েছে।

গত ২৪ ঘণ্টায় সর্বোচ্চ ২ হাজার ৯১১ জন শনাক্ত ও ৩৭ জনের মৃত্যু হয়েছে বলে জানিয়েছে স্বাস্থ্য অধিদফতর।

এই সময়ে সুস্থ হয়েছেন ৫২৩ জন এবং মোট সুস্থ হয়েছেন ১১ হাজার ১২০ জন।

তিনি জানান, গত ২৪ ঘণ্টায় সুস্থ হয়েছেন ৫২৩ জন এবং মোট সুস্থ হয়েছেন ১১ হাজার ১২০ জন।

ডা. নাসিমা জানান, গত ২৪ ঘণ্টায় সুস্থ হয়েছেন ৫২৩ জন এবং মোট সুস্থ হয়েছেন ১১ হাজার ১২০ জন।

শনাক্ত বিবেচনায় সুস্থতার হার ২১ শতাংশ ও মৃত্যুর হার ১.৩৫ শতাংশ।

ডা. নাসিমা আরও জানান, বয়স বিশ্লেষণে ২১-৩০ বছরের মধ্যে একজন, ৩১-৪০ বছেরের মধ্যে ৪ জন, ৪১-৫০ বছরের মধ্যে একজন, ৫১-৬০ বছরের মধ্যে ১০ জন, ৬১-৭০ বছরের মধ্যে ৯ জন এবং ৭১-৮০ বছরের মধ্যে ১০ ও ৮১-৯০ বছরের মধ্যে ২ জন মারা গেছেন।

স্বাস্থ্য অধিদফতরের অতিরিক্ত মহাপরিচালক জানান, বিভাগভিত্তিক পরিসংখ্যানে দেখা গেছে, ঢাকা বিভাগে ১০ জন, চট্টগ্রামে ১৫ জন, সিলেটে ৪ জন, বরিশালে ৩ জন, রাজশাহীতে ২ জন, রংপুরে ২ জন ও ময়মনসিংহ বিভাগে একজন মারা গেছেন। এর মধ্যে হাসপাতালে ২৮ জন ও বাসায় ৯ জন মারা গেছেন।

প্রসঙ্গত গত বছরের ৩১ ডিসেম্বর চীনের হুবেই প্রদেশের উহান শহর থেকে প্রথম করোনাভাইরাস শনাক্ত হয়। দেশে প্রথম কোভিড-১৯ রোগীশনাক্ত হন ৮ মার্চ এবং এ রোগে আক্রান্ত প্রথম রোগীর মৃত্যু হয় ১৮ মার্চ।

২৫ মার্চ প্রথমবারের মতো রোগতত্ত্ব, রোগনিয়ন্ত্রণ ও গবেষণা ইনস্টিটিউট (আইইডিসিআর) জানায়, বাংলাদেশে সীমিত পরিসরে কমিউনিটি ট্রান্সমিশন বা সামাজিকভাবে করোনাভাইরাসের সংক্রমণ হচ্ছে।

শর্টলিংকঃ

প্রিয় পাঠক, স্বভাবতই আপনি নানান ঘটনার সাক্ষী। শেয়ার করুন আমাদের। ঘটনার বিবরণ, ছবি, ভিডিও আমাদের ইমেলে পাঠিয়ে দিন, [email protected] ঠিকানায়। অথবা যুক্ত হতে পারেন @silkcitynews.com আমাদের ফেসবুক পেজে। কোন এলাকা, কোন দিন, কোন সময়ের ঘটনা তা জানাতে ভুলবেন না। আপনার নাম এবং ফোন নম্বর অবশ্যই দেবেন। আপনার পাঠানো খবরটি বিবেচিত হলে তা প্রকাশ করা হবে আমাদের ওয়েবসাইটে।