৬ বছর পর আগামীকাল নগর ছাত্রলীগের সম্মেলন, ত্যাগীরা আসছেন নেতৃত্বে

  • 45
    Shares

নিজস্ব প্রতিবেদক:

দীর্ঘ ৬ বছর পর রাজশাহী মহানগর ছাত্রলীগের বার্ষিক সম্মেলন বুধবার (২৪ ফেব্রুয়ারি) অনুষ্ঠিত হতে যাচ্ছে। পদ্মাপাড়ে অবস্থিত দেশের শ্রেষ্ঠ বিদ্যাপীঠ রাজশাহী কলেজ শহীদ মিনার চত্ত্বরে সম্মেলনের প্রথম অধিবেশন অনুষ্ঠিত হবে। সম্মেলনকে ঘিরে ইতোমধ্যেই সকল প্রস্তুতি সম্পন্ন করেছে নগর ছাত্রলীগ।

এদিকে নগর ছাত্রলীগের শীর্ষ পদ পেতে প্রায় দেড় ডজন নেতা দৌঁড়-ঝাপ করছেন। এর মধ্যে বিবাহিত ও মেয়াদুত্তীর্ণ (বয়স শেষ)) ছাত্রলীগের নেতারাও রয়েছেন। তবে এবার বিবাহিত কিংবা বয়স শেষ হয়ে গেছে এমন কাউকে নগর ছাত্রলীগের নেতৃত্বে আনা হবে না নেতৃবৃন্দ জানিয়েছেন। যারা দলের জন্য নিবেদিত, ক্লিন ইমেজধারীদের শীর্ষ নেতৃত্বে আনা হবে বলে সংশ্লিষ্টরা জারিয়েছেন।

নগর ছাত্রলীগ সূত্রে জানা গেছে, আসন্ন সম্মেলনে সভাপতি পদে প্রায় ৫ জন ও সাধারণ সম্পাদক পদে প্রায় ৯ জনসহ অজ্ঞাতে আরো অনেকেই প্রতিদ্বন্দিতা করছেন। কিন্তু শেষ পর্যন্ত কারা নেতৃত্বে আসছে সেই দিকেই নজর সবার। এবার নগর ছাত্রলীগের সভাপতি পদে বর্তমান সহ-সভাপতি পিয়ারুল ইসলাম পাপ্পু, রাজশাহী কলেজ সভাপতি নূর মোহাম্মদ সিয়াম, মহানগর মহানগর ছাত্রলীগের দপ্তর সম্পাদক ফজলে রাব্বী, যুগ্ম সাধারণ সম্পাদক আবদুল্লাহ আল দ্বীপসহ আরো কয়েক জনের নাম শোনা যাচ্ছে। এছাড়া সাধারণ সম্পাদক পদে বর্তমান মহানগর ছাত্রলীগের তথ্য ও গবেষণা সম্পাদক একেএম সাফ্ফাত হোসেন রিয়াদ, সাংগঠনিক সম্পাদক সিরাজুন মুবিন সবুজ, নিউ গভঃ ডিগ্রী কলেজ ছাত্রলীগের সভাপতি মাইনুল ইসলাম বাপ্পি, আরেফিন পারভেজ কনক, মেহেদী হাসিন রিমেলসহ আরো অনেকের নাম শোনা যাচ্ছে।

সংশ্লিষ্ট সূত্র জানায়, নগর ছাত্রলীগের সম্মেলনে উদ্বোধক হিসেবে উপস্থিত থাকবেন- ছাত্রলীগের কেন্দ্রীয় সভাপতি আল নাহিয়ান খান জয়। নগর ছাত্রলীগের সভাপতি রকি কুমার ঘোষের সভাপতিত্বে প্রধান অতিথি থাকবেন- রাজশাহী মহানগর আওয়ামী লীগের সভাপতি ও সিটি মেয়র এএইচএম খায়রুজ্জামান লিটন। নগর ছাত্রলীগ সাধারণ সম্পাদক মাহমুদ হাসান রাজিবের সঞ্চালনায় এতে বিশেষ অতিথি থাকেবেন- মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ডাবলু সরকার। প্রধান বক্তা থাকবেন- বাংলাদেশ ছাত্রলীগের সাধারণ সম্পাদক লেখক ভট্রাচার্য।

এছাড়া সম্মানিত অতিথি হিসেবে থাকবেন- বাংলাদেশ ছাত্রলীগের বন ও পরিবেশ বিষয়ক উপ-কমিটির সদস্য ও মহানগর ছাত্রলীগের সাবেক সহ-সভাপতি আনিকা ফারিহা জামান অর্ণা, বাংলাদেশ ছাত্রলীগের গণশিক্ষা সম্পাদক আব্দুল্লাহ হীল বারী, মহানগর ছাত্রলীগের সাবেক সভাপতি মো. শফিকুজ্জামান শফিক, সাবেক সাধারণ সম্পাদক মীর তৌহিদুর রহমান কিটু, রাজশাহী জেলা ছাত্রলীগ সভাপতি মো. হাবিব খান, রাজশাহী বিশবিদ্যালয় শাখা সভাপতি গোলাম কিবরিয়া, সাধারণ সম্পাদক ফয়সাল আহমেদ রুনু, জেলা ছাত্রলীগ সাধারণ সম্পাদক মেরাজুল ইসলাম মেরাজ, রুয়েট শাখা সভাপতি নাইম রহমান নিবিড় ও সাধারণ সম্পাদক চৌধুরি মাহফুজুর রহমান তপু প্রমুখ।

সম্মেলন বিষয়ে নগর ছাত্রলীগ সভাপতি রকি কুমার ঘোষ বলেন, ‘নগর ছাত্রলীগের আসন্ন এই সম্মেলনের সকল প্রস্তুতি আমরা ইতোমধ্যেই সম্পন্ন করেছি। রাজশাহীর গণমানুষের নেতা ও আমাদের অভিভাবক এএইচএম খায়রুজ্জামান লিটন, নগর আওয়ামী লীগের সাধারণ সম্পদক ডাবলু সরকারসহ ছাত্রলীগের কেন্দ্রীয় নেতৃবৃন্দ নগর ছাত্রলীগের নেতৃত্ব নির্ধারণ করে দেবেন।’

মহানগর আওয়ামী লীগ সাধারণ সম্পাদক ডাবলু সরকার বলেন, ‘বিবাহিত কিংবা যাদের বয়স শেষ হয়ে গেছে তাদেরকে ছাত্রলীগের নেতৃত্বে জায়গা নেই। এই সম্মেলনের মাধ্যমে আমরা এমন নেতৃত্ব আশা করছি, যারা বঙ্গবন্ধুর আদর্শকে বুকে ধারণ করে পারিবারিকভাবে আওয়ামী লীগের রাজনীতিরি সাথে সম্পৃক্ত।

উল্লেখ্য, এর আগে ২০১৪ সালের ১০ সেপ্টেম্বর সম্মেলনের মাধ্যমে রকি কুমার ঘোষকে সভাপতি এবং মাহমুদ হাসান রাজিবকে সাধারণ সম্পাদক করে এবং সাংগঠনিক সম্পাদক পদে পাঁচ জনসহ মোট ১৬১ সদস্যের কমিটি ঘোষণা করে কেন্দ্রীয় ছাত্রলীগ।

এএইচ/এস

শর্টলিংকঃ

প্রিয় পাঠক, স্বভাবতই আপনি নানান ঘটনার সাক্ষী। শেয়ার করুন আমাদের। ঘটনার বিবরণ, ছবি, ভিডিও আমাদের ইমেলে পাঠিয়ে দিন, silkcitynews@gmail.com ঠিকানায়। অথবা যুক্ত হতে পারেন @silkcitynews.com আমাদের ফেসবুক পেজে। কোন এলাকা, কোন দিন, কোন সময়ের ঘটনা তা জানাতে ভুলবেন না। আপনার নাম এবং ফোন নম্বর অবশ্যই দেবেন। আপনার পাঠানো খবরটি বিবেচিত হলে তা প্রকাশ করা হবে আমাদের ওয়েবসাইটে।