৬ দফা দাবিতে রাজশাহীতে কিন্ডারগার্টেন স্কুল অ্যান্ড কলেজ ঐক্য পরিষদের মানববন্ধন

নিউজ ডেস্ক
  • 21
    Shares

নিজস্ব প্রতিবেদক:

৬ দফা দাবিতে মানববন্ধন করেছেন বেসরকারি শিক্ষা প্রতিষ্ঠান ও শিক্ষক শিক্ষিকারা। শান্তিপূর্ণ মানববন্ধন কর্মসূচির আয়োজন করে বাংলাদেশ কিন্ডারগার্টেন স্কুল অ্যান্ড কলেজ ঐক্য পরিষদ। আজ বৃহস্পতিবার (০৯ জুলাই) বেলা ১১টায় রাজশাহী সাহেববাজার জিরোপয়েন্টে এর আয়োজন করা হয়।

মানববন্ধন থেকে করোনা মহামারিতে মানবেতর জীবন যাপন থেকে উত্তরণের জন্য প্রধানমন্ত্রী শেখ হাসিনার নিকট আর্থিক সহায়তা কামনা করে বাংলাদেশ কিন্ডারগার্টেন স্কুল এন্ড কলেজ ঐক্য পরিষদ রাজশাহী বিভাগীয় কমিটির নেতৃবৃন্দরা। মানববন্ধনে প্রায় ১৫৫টি কিন্ডারগার্টেন ও বেসরকারি শিক্ষা প্রতিষ্ঠানের পরিচালক ও শিক্ষক শিক্ষিকরা অংশ নেয়।

মানববন্ধনে বাংলাদেশ কিন্ডারগার্টেন স্কুল এন্ড কলেজ ঐক্য পরিষদের রাজশাহী বিভাগীয় সভাপতি ও কেন্দ্রীয় কমিটির সিনিয়র সহ-সভাপতি গোলাম সারওয়ার স্বপন জানান, কোভিড-১৯ এর ভয়াবহতার কারণে গত ১৭ মার্চ থেকে আমাদের শিক্ষাপ্রতিষ্ঠানগুলো বন্ধ। তাই শিক্ষার্থীদের কাছ থেকে টিউশন ফি আদায় করা যাচ্ছে না। এই অবস্থায় বাড়ীর মালিকদের বাড়ী ভাড়ার চাপে তাদের অনেক প্রতিষ্ঠান বন্ধ করে দিতে বাধ্য হয়েছে। এই পরিস্থিতি থেকে উত্তরণের জন্য পরিষদের পক্ষ থেকে আর্থিক সহায়তা চেয়ে প্রধানমন্ত্রী, দুই শিক্ষা মন্ত্রণালয়ের শিক্ষামন্ত্রী, প্রতিমন্ত্রী, উপমন্ত্রী, সচিব, মহাপরিচালকসহ সকল বিভাগের বিভাগীয় কমিশনার, জেলা প্রশাসক বরাবরে স্মারকলিপি প্রদান করা হয়েছে।

তবে চলমান এই করুন অবস্থার সময়ে রাজশাহী সিটি কর্পোরেশনের মেয়র এ.এইচ.এম খায়রুজ্জামান লিটনের উদ্দ্যোগে এবং সার্বিক সহযোগিতায় শিক্ষকদের মাঝে দুই দফা প্রয়োজনীয় খাদ্য সামগ্রী প্রদান করা হয়েছে। যার কারণে এই অসহায় শিক্ষক সমাজ মেয়রের প্রতি কৃতজ্ঞ। বর্তমানের করোনা পরিস্থিতির মোকাবেলা করে এই পেশায় টিকে থাকার ও শিক্ষা কার্যক্রমকে সচল রাখতে প্রধানমন্ত্রীর নিকট আর্থিক সহায়তার জন বক্তারা আবেদন করেন এই মানববন্ধন থেকে। সেইসাথে আসন্ন পবিত্র ঈদুল আযহাকে সামনে রেখে শিক্ষক কর্মচারীদের পরিবার পরিজনদের কথা ভেবে সাধ্যমত আর্থিক সহায়তা করার জন্য মেয়রের প্রতি অনুরোধ করেন তিনি।

অন্যান্যদের বক্তব্য দেন, রাজশাহী কিন্ডার গার্টেন এন্ড প্রি ক্যাডেট স্কুল এসোসিয়েশনের সহ-সভাপতি ইব্রাহিম হোসেন, আব্দুস সামাদ মৃধা, শরিফুল ইসলাম, সাধারণ সম্পাদক ফারুক হোসেন, যুগ্ম সম্পাদক ইয়াসমিন আরা, অর্থ সম্পাদক আলমগীর দেওয়ান, সাংগঠনিক সম্পাদক গোলাম কিবরিয়া, শিক্ষক প্রতিনিধি ও ইসলা একাডেমী পরিচালক ডা. নিপা ও শারমিন আকতার মিতু, আব্দুল মজিদ মেমোরিয়াল একাডেমীর প্রধান শিক্ষক প্রমুখ। মানববন্ধন সঞ্চালোচনা করেন, সিনিয়র সহ-সভাপতি গোলাম কিবরিয়া।

স/আ

শর্টলিংকঃ

প্রিয় পাঠক, স্বভাবতই আপনি নানান ঘটনার সাক্ষী। শেয়ার করুন আমাদের। ঘটনার বিবরণ, ছবি, ভিডিও আমাদের ইমেলে পাঠিয়ে দিন, [email protected] ঠিকানায়। অথবা যুক্ত হতে পারেন @silkcitynews.com আমাদের ফেসবুক পেজে। কোন এলাকা, কোন দিন, কোন সময়ের ঘটনা তা জানাতে ভুলবেন না। আপনার নাম এবং ফোন নম্বর অবশ্যই দেবেন। আপনার পাঠানো খবরটি বিবেচিত হলে তা প্রকাশ করা হবে আমাদের ওয়েবসাইটে।