৪০ বছরের কম বয়সীদের আস্ট্রাজেনেকার বিকল্প টিকা গ্রহণের পরামর্শ

৪০ বছরের কম বয়সীদের আস্ট্রাজেনেকার বিকল্প টিকা গ্রহণের পরামর্শ দিয়েছে যুক্তরাজ্যের করোনাভাইরাসের টিকা প্রকল্পের পর্যবেক্ষক কমিটি। আস্ট্রাজেনেকার টিকা নেওয়ার পর রক্ত জমাট বাঁধার বেশ কয়েকটি ঘটনা সামনে আসার পর এই পরামর্শ দেওয়া হয়েছে।

দ্য জয়েন্ট কমিটি অন ভ্যাকসিনেশন অ্যান্ড ইমুনাইজেশন (জেসিভিআই) জানিয়েছে, রক্ত জমাট বাঁধার ঝুঁকি মূল্যায়ণের পর পূর্ব সতর্কতামূলক ব্যবস্থা হিসেবে এই পরামর্শ দেওয়া হয়েছে।

জেসিভিআইয়ের উপদেষ্টা কমিটির সদস্য অধ্যাপক ওয়েই শেন বলেছেন, ৩০-৩৯ বছর বয়সীদের ‘অ্যাস্ট্রজেনেকার টিকার বিকল্প প্রস্তাব দেওয়া হবে।’

তিনি জানান, যতদিন বিকল্প পাওয়া যাবে, টিকা দেওয়ার ক্ষেত্রে যথেষ্ট দেরি না হয় এবং যতক্ষণ না যুক্তরাজ্য ভাইরাসের পরিস্থিতি নিয়ন্ত্রণে রাখতে সক্ষম হয় ততদিন এটি চলবে।

সরকার নিরাপত্তার বিষয়টিতে অত্যন্ত গুরুত্ব দিচ্ছে বোঝাতে এবং টিকার ওপর আরও আস্থা ফেরানোর লক্ষ্যে বিকল্প টিকা দেওয়া হবে।

যুক্তরাজ্যের মেডিসিনস অ্যান্ড হেলথকেয়ার প্রোডাক্ট রেগুলেটারি এজেন্সির প্রধান জুন রাইন জানিয়েছেন, গত ২৮ এপ্রিল পর্যন্ত যুক্তরাজ্যের ২ কোটি ৮০ লাখ মানুষকে প্রথম ডোজ টিকা দেওয়া হয়েছে। এর মধ্যে ২৪২টি রক্ত জমাট বাঁধা ও প্লাটিলেটের মাত্রা কমে যাওয়ার ঘটনা ঘটেছে।

সূত্র:রাইজিং বিডি

শর্টলিংকঃ

প্রিয় পাঠক, স্বভাবতই আপনি নানান ঘটনার সাক্ষী। শেয়ার করুন আমাদের। ঘটনার বিবরণ, ছবি, ভিডিও আমাদের ইমেলে পাঠিয়ে দিন, silkcitynews@gmail.com ঠিকানায়। অথবা যুক্ত হতে পারেন @silkcitynews.com আমাদের ফেসবুক পেজে। কোন এলাকা, কোন দিন, কোন সময়ের ঘটনা তা জানাতে ভুলবেন না। আপনার নাম এবং ফোন নম্বর অবশ্যই দেবেন। আপনার পাঠানো খবরটি বিবেচিত হলে তা প্রকাশ করা হবে আমাদের ওয়েবসাইটে।