মঙ্গলবার , ৯ জুলাই ২০২৪ | ২রা শ্রাবণ, ১৪৩১ বঙ্গাব্দ

৩৫ কোটি টাকা নিয়ে উধাও এগ্রোর মালিক, টাকা ফেরত পেতে কৃষকদের মানববন্ধন

Paris
জুলাই ৯, ২০২৪ ৫:০৫ অপরাহ্ণ

নওগাঁ প্র্রতিনিধি:
নওগাঁর মহাদেবপুর উপজেলার সবচেয়ে বড় ধান-চাল ব্যবসায়ী ওসমান এগ্রো প্রাইভেট লিমিটেডের মালিকের কাছ থেকে পাওনা ৩৫ কোটি টাকা ফেরতের দাবিতে মানববন্ধন করেছেন ভুক্তভোগী ধান-চাল ব্যবসায়ী ও কৃষকরা।

মঙ্গলবার দুপুর ১২টায় জেলা প্রশাসকের কার্যালয়ের সামনে জেলার বিভিন্ন উপজেলা থেকে আসা ব্যবসায়ী ও কৃষকরা এই মানববন্ধন করেন।

মানববন্ধনে ব্যবসায়ী ও কৃষকরা বলেন, ধান-চাল ব্যবসায়ী ওসমান গনীর কাছ থেকে ব্যবসায়িক লেনদেনের সুবাদে প্রায় ২৫০ জন ক্ষুদ্র ধান ও চাল ব্যবসায়ী ও কৃষক প্রায় ৩৫ কোটি টাকা পাওনা রয়েছে। কিন্তু তিনি টাকা না দিয়ে লাপাত্তা হয়ে হঠাৎ করে নিজেকে দেউলিয়া দাবি করেছেন। অথচ রাজধানী সহ বিভিন্ন জায়গায় তার অঢেল সম্পদের পাহাড় রয়েছে। তাই অবিলম্বে তার বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নিয়ে পাওনাদারদের টাকা ফেরত দেওয়ার দাবি জানান প্রশাসনের কাছে।

পরে ভুক্তভোগীরা ওসমান গণির বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নিয়ে তাদের টাকা ফেরতের দাবি জানিয়ে জেলা প্রশাসকের কাছে স্মারকলিপি প্রদান করেন।
ভুক্তভোগী বেলাল ইসলাম বলেন আমর ২ কোটি ৮৫ লাখ টাকা সামিউল ১ কোটি ৩৬ লাখ টাকা এম এস ট্রাভেলসের স্বত্বাধিকারী মো. ইমরান ১৬ লাখ ৫৮ হাজার ৫৬০ টাকা মো. মোজাম্মেল হক প্রামাণিক ৯ লাখ টাকা আরো অনেকেই আছেন এই তালিকায়।

উল্লেখ্য এবছর জানুয়ারি মাসে হঠাৎ করে পূর্বপরিকল্পিত ভাবে নিজেকে দেউলিয়া ঘোষণা করে গাঢাকা দিয়ে ঢাকায় বসে ব্যবসায়িক কার্যক্রম পরিচালনা করছে।

সর্বশেষ - কৃষি

...