৩৩৮৮টি লিপবাম সংগ্রহ করে শিশুর বিশ্বরেকর্ড

সিল্কসিটিনিউজ ডেস্ক: 

মানুষের শখ বড় বিচিত্র জিনিস। একেকজনের একেক ধরনের শখ থাকে। বিশেষ করে সংগ্রহের বাতিক যাদের আছে তারা বিভিন্ন অদ্ভুত জিনিস সংগ্রহ করেন। চীনের মাত্র ৬ বছর বয়সী স্কারলেট অ্যাশলে চেং সংগ্রহ করেছেন ৩৩৮৮টি লিপবাম।

২০২১ সালের ২৪ এপ্রিল গিনেস ওয়ার্ল্ডে বিশ্বের সবচেয়ে বেশি সংগ্রহ ভান্ডারের জন্য রেকর্ড করেন স্কারলেট। শুধু স্কারলেট অ্যাশলে চেংই নন। তার সঙ্গে রয়েছে তার বোন ৮ বছর বয়সী কাইলিন।

 

ছোট সময় ঠান্ডার কারণে স্কারলেট এবং কাইলিনের ঠোঁট ফেটে যেত। তখন তাদের দাদি লিমবাম লাগিয়ে দিতেন ঠোঁটে। তখন থেকেই লিমবামের গন্ধ তাদের খুবই ভালো লাগত। দাদির দেওয়া লিপবামটি সংগ্রহ করা থেকেই শুরু। এখন তাদের কাছে বার্টস বিস, ইওস, হাম্বল, নিভিয়া থেকে শুধু করে অনেক অনেক ব্র্যান্ডের লিপবাম রয়েছে।

স্কারলেট বিশ্বাস করেন যে, সুন্দর জিনিস সংরক্ষণ করা একটি ভালো এবং সুন্দর অভ্যাস। বড় বড় ব্র্যান্ড ছাড়াও স্কারলেট এবং তার বোন কাইলিন বাড়িতে DIY করে বিভিন্ন সুঘ্রাণযুক্ত লিপবাম তৈরি করে থাকে। সংগ্রহের পাশাপাশি সেগুলো তারা পরিবারের সদস্যদের এবং বন্ধুদের উপহার দেয়।

গিনেস ওয়ার্ল্ডে নিজেদের নাম তালিকাভুক্ত হওয়ার পর আশেপাশের সবার কাছ থেকে প্রশংসা পাচ্ছেন তারা। এছাড়াও এই সংগ্রহ আরও বড় করার ইচ্ছা তাদের। হয়তো নিজেদের রেকর্ড নিজেরাই ভাঙতে পারবে বলে আশা করছেন তারা।

সূত্র: গিনেস ওয়ার্ল্ড রেকর্ড