২৪ ঘণ্টায় বিশ্বে করোনা শনাক্ত প্রায় ৮ লাখ, মৃত্যু ছাড়িয়েছে হাজার

সিল্কসিটিনিউজ ডেস্কঃ

গত ২৪ ঘণ্টায় বিশ্বে নতুন করে এ ভাইরাসে আক্রান্ত হয়েছেন ৭ লাখ ৮০ হাজার ১১৫ জন। এছাড়া এই সময়ে ১ হাজার ২৫২ জনের মৃত্যু হয়েছে। একদিনে সুস্থ হয়েছেন ৬ লাখ ৫০ হাজার ১৪৯ জন। বুধবার (৬ জুলাই) সকালে আন্তর্জাতিক পরিসংখ্যান বিষয়ক ওয়েবসাইট ওয়ার্ল্ডোমিটারস থেকে এসব তথ্য জানা গেছে।

ওয়ার্ল্ডোমিটারস এর তথ্যে এ পর্যন্ত বিশ্বে করোনায় মৃতের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ৬৩ লাখ ৬৪ হাজার ৩৯২ জনে। মহামারির শুরু থেকে এ পর্যন্ত করোনায় আক্রান্ত রোগীর সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ৫৫ কোটি ৬৩ লাখ ৯ হাজার ৮৯৯ জনে। এছাড়া করোনা থেকে সুস্থ হয়েছেন ৫৩ কোটি ৬ লাখ ৭৩ হাজার ৭৯৯ জন।

গত ২৪ ঘণ্টায় সবচেয়ে বেশি করোনা শনাক্ত হয়েছে ফ্রান্সে, ২ লাখ ৬ হাজার ৫৫৪ জন। এ সময়ে দেশটিতে মারা গেছেন ৭৫ জন। এ নিয়ে দেশটিতে মৃত্যু বেড়ে দাঁড়িয়েছে ১ লাখ ৪৯ হাজার ৮০১ জনে। মহামারির শুরু থেকে এ পর্যন্ত ৩ কোটি ১৬ লাখ ৫৮ হাজার ৭২৭ জনের করোনা শনাক্ত হয়েছে।

ব্রাজিল দৈনিক মৃত্যুতে শীর্ষে রয়েছে। বিশ্বে মৃত্যুতে দ্বিতীয় অবস্থানে থাকা দেশটিতে এ সময়ে ৩৯৩ জন মারা গেছেন। নতুন করে ৭৪ হাজার ৫২৮ জনের করোনা শনাক্ত হয়েছে। এ নিয়ে দেশটিতে মৃত্যু বেড়ে দাঁড়িয়েছে ৬ লাখ ৭২ হাজার ৪৯৪ জনে। আর মোট করোনা শনাক্ত হয়েছে ৩ কোটি ২৬ লাখ ১০ হাজার ৮৩০ জনের।

করোনায় ক্ষতিগ্রস্ত দেশের তালিকার শীর্ষে থাকা যুক্তরাষ্ট্রে ২৪ ঘণ্টায় নতুন করে ৪৫ হাজার ৬৮৫ জন করোনা রোগী শনাক্ত হয়েছে। একই সময়ে মারা গেছেন ১৪৪ জন। এ নিয়ে দেশটিতে মোট আক্রান্তের সংখ্যা বেড়ে দাঁড়ালো ৮ কোটি ৯৭ লাখ ৩১ হাজার ৭৯৯ জনে। এ পর্যন্ত মারা গেছেন ১০ লাখ ৪৩ হাজার ৮৭৯ জন।

এ সময়ে বাংলাদেশে করোনা আক্রান্ত হয়ে ৭ জনের মৃত্যু হয়েছে। এ নিয়ে দেশে করোনায় মৃতের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ২৯ হাজার ১৮১ জনে। এসময়ে রোগী শনাক্ত হয়েছে ১ হাজার ৯৯৮ জন। এ নিয়ে মোট আক্রান্ত রোগীর সংখ্যা দাঁড়িয়েছে ১৯ লাখ ৮২ হাজার ৯৭২ জনে।

 

 

সুত্রঃ বাংলাদেশ প্রতিদিন