২০২২ এশিয়া কাপের আয়োজক পাকিস্তান, অংশ নেবে তো ভারত!

২০২০ সালে এশিয়া কাপের আয়োজক ছিল পাকিস্তান। যদিও করোনার কারণে তারা টুর্নামেন্টটিকে অদলবদল করতে চেয়েছিল শ্রীলঙ্কার সঙ্গে। কিন্তু আইপিএল আয়োজনের জন্য শেষ পর্যন্ত ভারত এবারের এশিয়া কাপটাকেই বাতিল ঘোষণা করে দেয়। পাকিস্তান চেষ্টা করেও আর টুর্নামেন্টটিকে আলোর মুখ দেখাতে পারেনি।

তবে, পরবর্তী এশিয়া কাপ তথা ২০২২ সালের আসর আয়োজনের দায়িত্ব ফের পেয়েছে পাকিস্তান। বিষয়টা জানিয়েছে, পাকিস্তান ক্রিকেট বোর্ডের প্রধান ওয়াসিম খান। একই সঙ্গে তিনি আরও জানিয়েছেন, চলতি বছরের স্থগিত হওয়া এশিয়া কাপ পিছিয়ে অনুষ্ঠিত হবে আগামী বছরের জুনে শ্রীলঙ্কায়। যদিও প্রতিযোগিতার তারিখ চূড়ান্ত হয়নি।

গত সপ্তাহে অনুষ্ঠিত হওয়া এশিয়ান ক্রিকেট কাউন্সিলের অনলাইন বৈঠকে এই সিদ্ধান্ত নেওয়া হয়েছে বলে জানিয়েছেন পিসিবির প্রধান নির্বাহী ওয়াসিম খান। তিনি বলেন, ‘পরের এশিয়া কাপ জুনে হবে শ্রীলঙ্কায়। আর আমরা ২০২২ সালের এশিয়া কাপ আয়োজনের দায়িত্ব পেয়েছি।’

২০০৯ সালে শ্রীলঙ্কার টিমবাসে হামলার পর থেকে পাকিস্তানে আন্তর্জাতিক ক্রিকেট বন্ধ। গত ১-২ বছরে যদিও জিম্বাবুয়ে, ওয়েস্ট ইন্ডিজ, বাংলাদেশ এবং শ্রীলঙ্কা সফর করেছে পাকিস্তানে। শুধু তাই নয়, বিদেশি ক্রিকেটারদের নিয়ে তারা আয়োজন করেছে পিএসএলও। আন্তর্জাতিক একাদশও সফর করেছে পাকিস্তানে।

মোট কথা, তাদের দেশে যে ক্রিকেট খেলা নিরাপদ, সে ভাবমূর্তি গড়ে তুলতে চাইছে পাকিস্তান ক্রিকেট বোর্ড। যদিও ২০০৯ থেকে ২০১৯ পর্যন্ত পাকিস্তান হোম ম্যাচ খেলেছে সংযুক্ত আরব আমিরাতেই।

পিসিবি বলেছে, ২০২২ সালের শুরুতে পূর্ণাঙ্গ সফরের জন্য অস্ট্রেলিয়াকে আশা করছে তারা। ২২ বছর আগে, ১৯৯৮ সালে শেষবার পাকিস্তানে সফর করেছিল অস্ট্রেলিয়া। আগামী বছর শেষের দিকে পাকিস্তানে আসার কথা ইংল্যান্ডেরও। যা হবে ২০০৬ সালের পর দেশটিতে ইংল্যান্ডের প্রথম সফর।

তবে পাকিস্তানে এশিয়া কাপ অনুষ্ঠিত হলে ভারত খেলতে আসবে কি না তা নিয়ে সংশয় রয়েছে। আর ভারত না গেলে পাকিস্তানে এশিয়া কাপ হবে কি না, তা নিয়েও অনিশ্চয়তা রয়েছে। সে ক্ষেত্রে হয়তো আরব আমিরাতকে বেছে নেওয়া হবে এশিয়া কাপ আয়োজনের জন্য।

সূত্র: জাগো নিউজ

শর্টলিংকঃ

প্রিয় পাঠক, স্বভাবতই আপনি নানান ঘটনার সাক্ষী। শেয়ার করুন আমাদের। ঘটনার বিবরণ, ছবি, ভিডিও আমাদের ইমেলে পাঠিয়ে দিন, silkcitynews@gmail.com ঠিকানায়। অথবা যুক্ত হতে পারেন @silkcitynews.com আমাদের ফেসবুক পেজে। কোন এলাকা, কোন দিন, কোন সময়ের ঘটনা তা জানাতে ভুলবেন না। আপনার নাম এবং ফোন নম্বর অবশ্যই দেবেন। আপনার পাঠানো খবরটি বিবেচিত হলে তা প্রকাশ করা হবে আমাদের ওয়েবসাইটে।