১২ জুলাই থেকে খুলছে হাফিজিয়া মাদরাসা

নিউজ ডেস্ক
  • 43
    Shares

করোনাভাইরাসের কারণে বন্ধ থাকা হাফিজিয়া মাদরাসা এবং হেফজখানার শিক্ষা কার্যক্রম আবার খুলে দেয়া হচ্ছে। আগামী ১২ জুলাই থেকে স্বাস্থ্যবিধি মেনে কার্যক্রম চালুর অনুমতি দিয়েছে সরকার।

আজ বুধবার ধর্মবিষয়ক মন্ত্রণালয় থেকে জারি করা এক বিজ্ঞপ্তিতে এ অনুমতির কথা জানানো হয়েছে।

বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, কভিড-১৯ বৈশ্বিক মহামারীর পরিপ্রেক্ষিতে অন্যান্য শিক্ষাপ্রতিষ্ঠানের পাশাপাশি হাফেজিয়া মাদরাসা/হেফজখানাও বন্ধ রয়েছে। কিন্তু কোরান মুখস্ত করার এসব প্রতিষ্ঠানে নিরবচ্ছিন্ন অধ্যাবসায়ের আবশ্যকতার কথা উল্লেখ করে এর কার্যক্রম চালু করার বিষয়ে কর্তৃপক্ষের কাছে আবেদন করেছেন দেশের শীর্ষস্থানীয় আলেমরা।

বর্তমান প্রেক্ষাপটে সার্বিক পরিস্থিতি বিবেচনায় আবেদনটি বিবেচনায় নিয়ে হাফেজিয়া মাদরাসা/হেফজখানার কার্যক্রম আগামী ১২ জুলাই থেকে চালু করার অনুমতি দেওয়া হলো।

এসব প্রতিষ্ঠানে কার্যক্রম পরিচালনায় স্বাস্থ্য অধিদপ্তরের জারিকৃত স্বাস্থ্যবিধি আবশ্যিকভাবে অনুসরণ করতে হবে বলেও বিজ্ঞপ্তিতে উল্লেখ করো হয়েছে।

শর্টলিংকঃ

প্রিয় পাঠক, স্বভাবতই আপনি নানান ঘটনার সাক্ষী। শেয়ার করুন আমাদের। ঘটনার বিবরণ, ছবি, ভিডিও আমাদের ইমেলে পাঠিয়ে দিন, [email protected] ঠিকানায়। অথবা যুক্ত হতে পারেন @silkcitynews.com আমাদের ফেসবুক পেজে। কোন এলাকা, কোন দিন, কোন সময়ের ঘটনা তা জানাতে ভুলবেন না। আপনার নাম এবং ফোন নম্বর অবশ্যই দেবেন। আপনার পাঠানো খবরটি বিবেচিত হলে তা প্রকাশ করা হবে আমাদের ওয়েবসাইটে।