১০ দিন পরে বাসায় ফিরলেন করোনায় মৃত নারী!

করোনা আক্রান্ত হয়ে মারা গেছেন এক বৃদ্ধা। এমনটাই জেনেছিল ওই বৃদ্ধার পরিবারের সদস্যরা। কিন্তু সবাইকে অবাক করে দিয়ে ওই বৃদ্ধা ১০ দিন পরে বাসায় বাসায় জীবিত ফিরে আসলেন।

রোববার (২৪ জানুয়ারি) স্পেনের একটি সংবাদ মাধ্যম লা ভজ ডে জালিসিয়ার বরাত দিয়ে এমনই অবাক করা প্রতিবেদন প্রকাশ করেছে রয়টার্স।

স্পেনে ৮৫ বছর বয়সী ওই বৃদ্ধার নাম রোজেলিয়া ব্লাঙ্কো। বলা হয়েছিল তিনি নাকি করোনায় মারা গেছেন। কিন্তু ১০ দিন পর তিনি জীবিত অবস্থায় বাড়িতে ফিরে আসলেন। যা দেখে রীতিমত অবাক তার পরিবার।

গত ১৩ জানুয়ারি করোনায় আক্রান্ত হয়ে ওই বৃদ্ধা মারা যান বলে তার পরিবারকে জানানো হয়। করোনায় মারা যাওয়ায় তার পরিবারের কেউ তার শেষকৃত্য অনুষ্ঠানে অংশ নিতে পারবেন না বলেও জানানো হয়। এর পরদিন তার শেষকৃত্য সম্পন্ন হয়। কিন্তু কিভাবে ঘটল এ ঘটনা।

ঘটনার কারণ খুঁজতে গিয়ে জানা যায়, গত ২৯ ডিসেম্বর করোনা আক্রান্ত হওয়া ওই বৃদ্ধাসহ কয়েকজনকে বিশেষ চিকিৎসার জন্য অন্য একটি নার্সিং হোমে পাঠানো হয়। স্পেনের জোভ থেকে পেরেইরো ডি আগুয়ারে স্থানান্তরের সময় কাছাকাছি দুই নার্সিং হোম থেকে দুই বৃদ্ধাকে স্থানান্তর করা হয়।

এতে করে আক্রান্তদের একই রুমে রাখার সময় পরিচয় নিয়ে বিভ্রান্তির কারণে রোজেলিয়া ব্লাঙ্কো নামের ওই নারীকে ভুল করে মৃত ঘোষণা করা হয়। কিন্তু পরে দেখা যায়, নার্সিং হোমে চিকিৎসা নিয়ে সুস্থ হয়ে বাড়ি ফেরেন ওই বৃদ্ধা। এতে করে বেরিয়ে আসে ঘটনার মূল রহস্য।

সূত্র: সময়

শর্টলিংকঃ

প্রিয় পাঠক, স্বভাবতই আপনি নানান ঘটনার সাক্ষী। শেয়ার করুন আমাদের। ঘটনার বিবরণ, ছবি, ভিডিও আমাদের ইমেলে পাঠিয়ে দিন, silkcitynews@gmail.com ঠিকানায়। অথবা যুক্ত হতে পারেন @silkcitynews.com আমাদের ফেসবুক পেজে। কোন এলাকা, কোন দিন, কোন সময়ের ঘটনা তা জানাতে ভুলবেন না। আপনার নাম এবং ফোন নম্বর অবশ্যই দেবেন। আপনার পাঠানো খবরটি বিবেচিত হলে তা প্রকাশ করা হবে আমাদের ওয়েবসাইটে।