মঙ্গলবার , ১৫ অক্টোবর ২০২৪ | ৩০শে আশ্বিন, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অন্যান্য
  2. অপরাধ ও দুর্নীতি
  3. অর্থ ও বাণিজ্য
  4. আইন আদালত
  5. আন্তর্জাতিক
  6. কৃষি
  7. খেলা
  8. চাকরি
  9. ছবিঘর
  10. জাতীয়
  11. তথ্যপ্রযুক্তি
  12. দুর্ঘটনা
  13. ধর্ম
  14. নারী
  15. নির্বাচিত খবর

১০ জনের ফ্রান্সের বিরুদ্ধেও জিততে পারল না বেলজিয়াম, জিতল জার্মানি

Paris
অক্টোবর ১৫, ২০২৪ ১১:১৬ পূর্বাহ্ণ

সিল্কসিটিনিউজ ডেস্ক:

কোলো মুয়ানির জোড়া গোলে জয় পেল ফ্রান্স। শেষ ১৫ মিনিট ১০ জনে খেললেও ফ্রান্সকে হারাতে পারল না বেলজিয়াম। সোমবার রাতে লিগ এ-র গ্রুপ ২-এর ম্যাচে জিতে দ্বিতীয় স্থানে রইল ফ্রান্স। অন্য দিকে, লিগ এ-র গ্রুপ ৩-এর ম্যাচে নেদারল্যান্ডসকে হারিয়ে গ্রুপ শীর্ষে জার্মানি।

৩৫ মিনিটের মাথায় পেনাল্টি থেকে গোল করে দলকে এগিয়ে দেন মুয়ানি। প্রথমার্ধের সংযুক্তি সময়ে গোল করে সমতা ফেরান বেলজিয়ামের লোইস ওপেন্ডা। ৬২ মিনিটে আরও একটি গোল করেন মুয়ানি। সেই গোল আর শোধ করতে পারেনি বেলজিয়াম। অধিনায়ক ইউরি তিয়েলেমান্স পেনাল্টি পেলেও গোল করতে ব্যর্থ হন। ৭৬ মিনিটে লাল কার্ড দেখে মাঠ ছাড়েন অরেলিয়েন চুয়ামেনি। বিপক্ষ ১০ জন হয়ে গেলেও গোলের দরজা খুলতে পারেনি বেলজিয়াম। যদিও এ দিন বেলজিয়ামের হয়ে খেলেননি কেভিন দ্য ব্রুইন এবং রোমেলু লুকাকুর মতো ফুটবলার। তেমনই ফ্রান্স দলে ছিলেন না কিলিয়ান এমবাপে।

অন্য ম্যাচে, জার্মানি হারিয়ে দেয় নেদারল্যান্ডসকে। ১-০ গোলে জেতে জার্মানি। দলের হয়ে একমাত্র গোলটি করেন অভিষেক ম্যাচ খেলতে নামা জেমি লিউলিং। ৬৪ মিনিটে তাঁর করা গোলে এগিয়ে যায় জার্মানি। যে গোল আর শোধ করতে পারেনি নেদারল্যান্ডস। লিউলিং ম্যাচের শুরুতেই জালে বল জড়িয়ে দিয়েছিলেন। কিন্তু অফসাইডের কারণে সেই গোলটি বাতিল হয়।

নেশনস লিগের অন্য ম্যাচে ইজ়রায়েলের বিরুদ্ধে ৪-১ গোলে জিতেছে ইটালি। জিতেছি হাঙ্গেরি, তুরস্ক, সুইডেন এবং ওয়েলসও। উইক্রেন বনাম চেকিয়া ম্যাচ ১-১ গোলে ড্র হয়েছে।

সর্বশেষ - খেলা