হ্যাক্‌ড হয়েছে জাকারবার্গের তথ্যও

সম্প্রতি হ্যাকাররা বিশ্বের ৫৩ কোটি ৩০ লাখ ফেসবুক ব্যবহারকারীর ব্যক্তিগত তথ্য ফাঁস করেছে, যার মধ্যে বাংলাদেশি রয়েছেন ৩৮ লাখ ১৬ হাজার ৩৩৯ জন। শুধু যুক্তরাষ্ট্রেই তিন কোটি ২০ লাখ মানুষের ব্যক্তিগত তথ্য হ্যাকারদের কাছে গেছে। আর সেই তিন কোটি মানুষের মধ্যে আছেন খোদ ফেসবুকের সহপ্রতিষ্ঠাতা ও প্রধান নির্বাহী মার্ক জাকারবার্গও। তাঁর ব্যক্তিগত ফোন নম্বর একটি ওয়েবসাইটে উন্মুক্ত করা হয়েছে।

সবার জন্য উন্মুক্ত এসব তথ্য ফাঁস করা হয়েছে একটি স্বল্পপরিচিত সাইবার নিরাপত্তা সংক্রান্ত ফোরামে।

বেহাত হওয়া ডাটাগুলো পর্যালোচনা করে জানা গেছে, এসব তথ্যের মধ্যে রয়েছে ফেসবুক আইডি নম্বর, প্রফাইলে দেওয়া নাম, ই-মেইল অ্যাড্রেস, বসবাসের ঠিকানা, ব্যবহারকারী পুরুষ না নারী, পেশাসহ বেশ কিছু তথ্য। একজন ব্যবহারকারী ফেসবুক প্রফাইল তৈরি করার সময় যেসব তথ্য দিয়ে থাকেন মূলত সেগুলোই হ্যাক করা হয়েছে।

 

সুত্রঃ কালের কণ্ঠ

শর্টলিংকঃ

প্রিয় পাঠক, স্বভাবতই আপনি নানান ঘটনার সাক্ষী। শেয়ার করুন আমাদের। ঘটনার বিবরণ, ছবি, ভিডিও আমাদের ইমেলে পাঠিয়ে দিন, silkcitynews@gmail.com ঠিকানায়। অথবা যুক্ত হতে পারেন @silkcitynews.com আমাদের ফেসবুক পেজে। কোন এলাকা, কোন দিন, কোন সময়ের ঘটনা তা জানাতে ভুলবেন না। আপনার নাম এবং ফোন নম্বর অবশ্যই দেবেন। আপনার পাঠানো খবরটি বিবেচিত হলে তা প্রকাশ করা হবে আমাদের ওয়েবসাইটে।