হেলমেট নেই, সাজা মাস্ক কিনে বিতরণ

নিউজ ডেস্ক
  • 348
    Shares

নিজস্ব প্রতিবেদক :

সোমবার (২৯জুন) সন্ধ্যা ঘনিয়ে এসেছে, রাজশাহী সিটি কর্পোরেশনের একজন কর্মচারী হেলমেট ছাড়াই পেছনে একজন যাত্রী নিয়ে মোটরসাইকেলে চড়ে রাজশাহী নগরীর উপশহর মোড় পার হচ্ছেন। এমন সময় উপস্থিত ভ্রাম্যমান আদালতের সদস্যরা তার পথ রোধ করে পাশেই দাড়ানো ম্যাজিস্ট্রেটের সাথে কথা বলতে বলেন।

কাছে যেতেই ম্যাজিস্ট্রেট চালককে জিজ্ঞেস করলেন, আপনি হেলমেট পরেননি! এটা কি অপরাধ?

চালক এক কথায় স্বীকার করে জানালেন, আমি ভুল করেছি। আগামীতে এমনটা আর হবে না।

ম্যাজিস্ট্রেট পাশের একটি ফার্মেসি দেখিয়ে ৫টি মাস্ক কিনে আনতে বললেন। কথা না বাড়িয়ে মানুষটি ৫টি মাস্ক কিনে আবারো ম্যাজিস্ট্রেটের কাছে আসলেন।

এবার ম্যাজিস্ট্রেট সেই চালককে বললেন, রাস্তায় যাদের মুখে মাস্ক নেই এমন ৫ জনের মাঝে এগুলো বিতরণ করেন, আর আগামীতে অবশ্যই হেলমেট ছাড়া মোটরসাইকেল নিয়ে বাইরে বের হবেন না।

এভাবেই সোমবার জেলা প্রশাসনের ভ্রাম্যমান আদালত পরিচালনাকারী ম্যাজিস্ট্রেট আব্দুল মালেক হেলমেট ছাড়া মোটরসাইকেলে চালকদে সাজা নিচ্ছিত করেন। আর এমন সাজা দেখে উপস্থিত সাধারণ মানুষসহ সেই মোটরসাইকেল চালকরাও খুশি। উপস্থিত সাধারণ মানুষগুলো জানায়, এই পদ্ধতিতে জরিমানার অর্থ সরাসরি সাধারণ মানুষের উপকারে ব্যবহার হয়েছে।

অবশ্য সোমবার বিকেল থেকে সন্ধ্যা পর্যন্ত এই ভ্যাম্যমান আদালতের পক্ষ থেকেও এসময় রাস্তায় চলাচল করা সাধারণ মানুষের মাঝে অনেকগুলো সার্জিকাল মাস্ক বিতরণ করা হয়েছে।

সাধারণ পথচারীসহ মোটরসাইকেল, রিস্কা, ভ্যান, সাইকেল চালকসহ যাদের মুখে মাস্ক নেই বা থাকলেও পুরোনো হয়ে গেছে তাদের হাতে একটি করে মাস্ক ধরিয়ে দেয়া হয়েছে ম্যাজিস্ট্রেটের পক্ষ থেকে। এসময় ব্যবহার করা পুরোনো মাস্কটি যত্রতত্র না ফেলে নিরাপত্তার সাথে ডাস্টবিনে ফেলতে উপদেশ দেন ভ্রাম্যমান আদালতটির ম্যাজিস্ট্রেট আব্দুল মালেক।

স/রা

শর্টলিংকঃ

প্রিয় পাঠক, স্বভাবতই আপনি নানান ঘটনার সাক্ষী। শেয়ার করুন আমাদের। ঘটনার বিবরণ, ছবি, ভিডিও আমাদের ইমেলে পাঠিয়ে দিন, [email protected] ঠিকানায়। অথবা যুক্ত হতে পারেন @silkcitynews.com আমাদের ফেসবুক পেজে। কোন এলাকা, কোন দিন, কোন সময়ের ঘটনা তা জানাতে ভুলবেন না। আপনার নাম এবং ফোন নম্বর অবশ্যই দেবেন। আপনার পাঠানো খবরটি বিবেচিত হলে তা প্রকাশ করা হবে আমাদের ওয়েবসাইটে।