রবিবার , ২৫ আগস্ট ২০২৪ | ৩রা কার্তিক, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অন্যান্য
  2. অপরাধ ও দুর্নীতি
  3. অর্থ ও বাণিজ্য
  4. আইন আদালত
  5. আন্তর্জাতিক
  6. কৃষি
  7. খেলা
  8. চাকরি
  9. ছবিঘর
  10. জাতীয়
  11. তথ্যপ্রযুক্তি
  12. দুর্ঘটনা
  13. ধর্ম
  14. নারী
  15. নির্বাচিত খবর

হৃদরোগে আক্রান্ত হয়ে হাসপাতালে তিতে, যা জানা গেছে

Paris
আগস্ট ২৫, ২০২৪ ১:০৬ পূর্বাহ্ণ

স্পোর্টস ডেস্ক :
২০১৯ সালের কোপা আমেরিকা তার অধীনে জয় করেছিল ব্রাজিল, যদিও সেলেসাওদের ২০২২ বিশ্বকাপটা এনে দিতে পারেননি সেই সময়ের কোচ তিতে। কোয়ার্টার ফাইনালে ক্রোয়েশিয়ার বিপক্ষে হেরে স্বপ্নভঙ্গ হয় ব্রাজিলের। এরপরই ব্রাজিলের ফুটবল দলকে বিদায় বলেন এই কোচ।

পরবর্তীতে তিতে ডাগআউটে ফিরেছেন নিজ দেশের ঐতিহ্যবাহী ক্লাব ফ্ল্যামেঙ্গোর হয়ে। ডাগআউটে দাঁড়িয়ে ক্লাবকে ব্রাজিলিয়ান লিগেও শিরোপার কক্ষপথে রেখেছেন। তবে এরইমাঝে বাধল বিপত্তি। হৃদরোগে আক্রান্ত হয়েছেন তিনি। ভর্তি হতে হয়েছে হাসপাতালেও। এমন খবর জানিয়ে আন্তর্জাতিক বার্তাসংস্থা রয়টার্স।

জানা যায়, অভিজ্ঞ এই কোচের হৃদস্পন্দনে সমস্যা দেখা যাওয়ার পর তাকে দ্রুততম সময়ে হাসপাতালে নিয়ে যাওয়া হয়। সেখানে প্রাথমিক চিকিৎসা শেষে স্বাভাবিক অবস্থায় ফিরতে শুরু করেন তিনি। খুব জটিল সমস্যা না হলেও বয়স বিবেচনায় রেখে তিতেকে নিয়ে সতর্কই ছিল ফ্ল্যামেঙ্গো।

শেষ পর্যন্ত অবশ্য ক্লাবের পক্ষ থেকে জানানো হয়েছে সুস্থ আছেন তিতে। অফিসিয়াল বার্তায় বলা হয়, ‘চিকিৎসার পর তিতের শরীর উন্নতির পথে রয়েছে। অ্যারিথমিয়া সঠিকভাবেই ফিরে গিয়েছে। আর হৃদস্পন্দন ফিরেছে স্বাভাবিক অবস্থায়।’

আপাতত তিতেকে ব্রাজিলের স্থানীয় সময় শনিবার হাসপাতাল থেকে ছেড়ে দেওয়ার কথা রয়েছে। যদিও দিনদুয়েকের জন্য বিশ্রামে থাকবেন তিনি। রোববারের ব্রাগান্তিনোর বিপক্ষে ম্যাচে থাকা হচ্ছে না তিতের। সেই ম্যাচে ফ্ল্যামেঙ্গোর কোচ থাকবেন তিতের ছেলে ও সহকারী কোচ ম্যাথিয়াস বাচি।

৪১ পয়েন্ট নিয়ে ব্রাজিলিয়ান সিরিআ লিগে চতুর্থ স্থানে আছে ফ্ল্যামেঙ্গো। শীর্ষে থাকা বোটাফোগোর ঝুলিতে তাদের চেয়ে ৫ পয়েন্ট বেশি।

সর্বশেষ - খেলা