শুক্রবার , ২৭ সেপ্টেম্বর ২০২৪ | ১৩ই আশ্বিন, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অন্যান্য
  2. অপরাধ ও দুর্নীতি
  3. অর্থ ও বাণিজ্য
  4. আইন আদালত
  5. আন্তর্জাতিক
  6. কৃষি
  7. খেলা
  8. চাকরি
  9. ছবিঘর
  10. জাতীয়
  11. তথ্যপ্রযুক্তি
  12. দুর্ঘটনা
  13. ধর্ম
  14. নারী
  15. নির্বাচিত খবর

হাসিনার মতো অপমান-লজ্জা কারও কপালে আসবে না : নজরুল

Paris
সেপ্টেম্বর ২৭, ২০২৪ ৯:২৪ অপরাহ্ণ

সিল্কসিটিনিউজ ডেস্ক :

শেখ হাসিনার মতো বাংলাদেশের ইতিহাসে এরকম অপমান, এরকম লজ্জা কারও কপালে আসবে না বলে মন্তব্য করেছেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য নজরুল ইসলাম খান।

শুক্রবার বিকেলে ময়মনসিংহের ধোবাউড়া উপজেলার দক্ষিণ মাইজপাড়া ইউনিয়নের কালিকাবাড়ি গ্রামে এক পথসভায় এ মন্তব্য করেন নজরুল ইসলাম।

স্থানীয় কালিকাবাড়ি গ্রামের বাসিন্দা সাদিকুর রহমান বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনে শহীদ হওয়ার ঘটনায় তার কবর জিয়ারত শেষে এ পথসভা অনুষ্ঠিত হয়।
প্রধান অতিথির বক্তব্যে নজরুল ইসলাম খান বলেন, আমরা হাসিনা সরকারের পদত্যাগ চেয়েছিলাম, রাজি হয়নি। এখন দেশত্যাগ করতে হয়েছে। আমরা বলেছিলাম একটা অবাধ সুষ্ঠু নির্বাচন দিন, পদত্যাগ করা লাগবে না। যারা জিতবে তারা ক্ষমতায় আসবে, এতে পদত্যাগের লজ্জাও হবে না। সেটাও রাজি হয়নি। এখন পদত্যাগও করলেন, দেশত্যাগও করলেন। বাংলাদেশের ইতিহাসে এরকম অপমান, এরকম লজ্জা কারও কপালে আসবে না। অত্যাচার-নিপীড়ন করলে এমনই হয়।

তিনি আরও বলেন, দেশে গণতন্ত্র প্রতিষ্ঠা হবে নির্বাচিত সরকারের মাধ্যমে। যখন দেশের মানুষ নির্বিঘ্নে ভোট দিতে পারবে এবং তাদের ভোটে সরকার গঠন হবে তখন বুঝতে পারবো গণতন্ত্র পুনঃপ্রতিষ্ঠা হয়েছে। সে লক্ষ্যে যখন কাজ চলছে তখন পরাজিত শক্তি বিশৃঙ্খলা করার চেষ্টা করছে। বতর্মানে দেশের দুঃসময় যাচ্ছে। আমরা এখনো গণতন্ত্র ফিরে পাইনি। স্বৈরাচার এবং ফ্যাসিবাদের পতন ঘটিয়েছি, কিন্তু গণতন্ত্র এখনো পুনর্প্রতিষ্ঠা করতে পারিনি। গণতন্ত্র পুনর্প্রতিষ্ঠার লড়াই চলছে।

এ সময় আরও বক্তব্য রাখেন বিএনপির যুগ্ম মহাসচিব সৈয়দ এমরান সালেহ প্রিন্স, জেলা উত্তর বিএনপির সদস্য সালমান ওমর রুবেল প্রমুখ।

এর আগে শহীদ সাদিকুর রহমানের অসহায় পরিবারকে একটি কাপড়ের দোকান করে দেয় বিএনপি।

‘আমরা বিএনপি পরিবার’ এর পক্ষ থেকে এই দোকান হস্তান্তর করা হয়। এ সময় উপস্থিত ছিলেন ‘আমরা বিএনপি পরিবার’-এর উপদেষ্টা ইঞ্জিনিয়ার আশরাফ উদ্দিন বকুল, আলমগীর কবীর ও সেলটির আহ্বায়ক আতিকুর রহমান রুমন, সদস্য সচিব কৃষিবিদ মিথুন।

এ সময় শহীদ সাদিকুর রহমানের কবর জিয়ারত করে তার রুহের মাগফেরাত কামনা করেন নেতা-কর্মীরা।

সভা শেষে সাদিকুর রহমানের ভাই সাদ্দাম হোসাইনের হাতে দোকানঘরের কাগজপত্র হস্তান্তর করা হয়। ফিতা কেটে দোকানটি উদ্বোধন করেন নেতা-কর্মীরা।

সভা সঞ্চালনা করেন ময়মনসিংহ উত্তর জেলা বিএনপির যুগ্ম আহ্বায়ক মোতাহার হোসেন তালুকদার।

 

সূত্র: বাংলাদেশ প্রতিদিন

সর্বশেষ - জাতীয়