হার্ডলার তামান্নার অন্যরকম ডাবল হ্যাটট্রিক

বাংলাদেশ নৌবাহিনীর অ্যাথলেট তামান্না আক্তার জাতীয় অ্যাথলেটিকসে অন্যরকম ডাবল হ্যাটট্রিক করেছেন। জাতীয় ও সামার মিট মিলিয়ে তিনি ১০০ মিটার হার্ডলসে টানা ৬ বার স্বর্ণ জিতেছেন। মঙ্গলবার বাংলাদেশ আর্মি স্টেডিয়ামে শেখ কামাল ৪৫তম জাতীয় চ্যাম্পিয়নশিপে তিনি জিতেছেন ষষ্ঠ স্বর্ণ।

তামান্না সময় নিয়েছেন ১৪.৭৯ সেকেন্ড। এটি তার জাতীয় চ্যাম্পিয়নশিপে চতুর্থ স্বর্ণ পদক। বাকি দুটি তিনি জিতেছেন সামার মিটে।
প্রতিযোগিতার দ্বিতীয় দিনের খেলা শুরু হয় ২০ কিলোমিটার হাঁটা ইভেন্ট দিয়ে।

লংজাম্প মহিলা ইভেন্টে স্বর্ণ পদক অর্জন করেন বিমানবাহিনীর সোনিয়া আক্তার । তিনি ৫.৬৬ মিটার দূরত্ব অতিক্রম করেন। জ্যাভলিন থ্রো পুরুষ ইভেন্টে স্বর্ণ পদক বাংলাদেশ সেনাবাহিনীর মো. আহাদ আলী। তিনি ৬১.৪৮ মিটার দূরত্ব অতিক্রম করেন ।

বিকালে ১১০ মিটার হার্ডলস পুরুষ ইভেন্টে স্বর্ণ জিতেছেন নৌবাহিনীর মাসুদ খান ১৫.০৭ সেকেন্ড সময় নিয়ে। দ্রুততম মানবের মুকুট হারালেও লংজাম্প পুরুষ ইভেন্টে স্বর্ণ জিতেছেন নৌবাহিনীর এম ইসমাইল। তিনি ৭.২৬ মিটার দূরত্ব অতিক্রম করেন।

৪০০ মিটার পুরুষ ইভেন্টে স্বর্ণ জিতেছেন সেনাবাহিনীর নাজিমুল হোসেন রনি। তিনি সময় নেন ৪৯.৭৭ সেকেন্ড। ৪০০ মিটার মহিলা ইভেন্টে স্বর্ণ পদক পেয়েছেন নৌবাহিনীর সাবিহা আল সোহা, সময় নেন ৫৯.১৬ সেকেন্ড।

পোল্টভল্টে স্বর্ণ পদক জিতেছেন বাংলাদেশ সেনাবাহিনীর মো. আবু বকর সিদ্দিক। ৪.১৫ মিটার উচ্চতা লাফিয়েছেন তিনি।

 

সূত্রঃ জাগো নিউজ