মঙ্গলবার , ২২ অক্টোবর ২০২৪ | ৭ই কার্তিক, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অন্যান্য
  2. অপরাধ ও দুর্নীতি
  3. অর্থ ও বাণিজ্য
  4. আইন আদালত
  5. আন্তর্জাতিক
  6. কৃষি
  7. খেলা
  8. চাকরি
  9. ছবিঘর
  10. জাতীয়
  11. তথ্যপ্রযুক্তি
  12. দুর্ঘটনা
  13. ধর্ম
  14. নারী
  15. নির্বাচিত খবর

হারের পর পাকিস্তানকে ‘কপি’ করছে ইংল্যান্ড

Paris
অক্টোবর ২২, ২০২৪ ৭:১২ অপরাহ্ণ

সিল্কসিটিনিউজ ডেস্ক :

মুলতানে দ্বিতীয় টেস্টে পাকিস্তানের দুই স্পিনার মিলেই ইংলিশদের ২০ উইকেট তুলে নিয়েছেন। সাজিদ খান এবং নোমান আলীর আঙুলের জাদুর সামনে অসহায় আত্মসমর্পণ করে ইংলিশরা। প্রথম টেস্টে ইনিংস ব্যবধানে হারের পর স্পিনারদের কাঁধে ভর দিয়ে দ্বিতীয় টেস্টে জয় তুলে নিয়েছে পাকিস্তান।

তাতে সিরিজে এখন ১-১ সমতা বিরাজ করছে। আগামী বৃহস্পতিবার (২৪ অক্টোবর) সিরিজ নির্ধারণী তৃতীয় টেস্টে মুখোমুখি হবে দুই দল। সে ম্যাচের আগে পাকিস্তানকে ‘কপি’ করছে ইংলিশরা।

পাকিস্তানের মতোই তিন স্পিনার নিয়ে রাওয়ালপিন্ডি টেস্টের একাদশ সাজিয়েছে তারা। মুলতানে খেলা দুই স্পিনার শোয়েব বশির ও জ্যাক লিচের সঙ্গে লেগ স্পিনার রেহান আহমেদকেও একাদশে রেখেছে ইংল্যান্ড। রাওয়ালপিন্ডি টেস্ট মাঠে গড়ানোর দুই দিন আগেই ঘোষিত ইংল্যান্ড একাদশে এমনটাই দেখা গেছে।

মুলতানের প্রথম টেস্টে ইনিংস ব্যবধানে হারের পরও সেই টেস্টের উইকেটেই দ্বিতীয় টেস্ট আয়োজন করে পাকিস্তান। পুরোনো উইকেটে স্পিন ধরবে, সে ধারণা থেকে ম্যাচে তিন বিশেষজ্ঞ স্পিনার নোমান আলী, সাজিদ খান ও জাহিদ মেহমুদকে নিয়ে খেলে। এদের দুজন নোমান ও সাজিদ মিলেই ইংল্যান্ডের ২০ উইকেট নিয়ে দলকে জয় এনে দেন।

এদিকে রাওয়ালপিন্ডি টেস্টে তিন স্পিনার নেওয়ার ব্যাখ্যায় ইংলিশ ব্যাটসম্যান হ্যারি ব্রুক বিবিসিকে বলেছেন, ‘এখানে সম্ভবত সুইং ও সিম (মুভমেন্ট) পাওয়া যাবে না। পিচ দেখার আমরা ভেবেছি কীভাবে সেরা দল নিয়ে মাঠে নামা যাবে।’

তৃতীয় টেস্টের ইংল্যান্ড একাদশ

জ্যাক ক্রলি, বেন ডাকেট, ওলি পোপ, জো রুট, হ্যারি ব্রুক, বেন স্টোকস (অধিনায়ক), জেমি স্মিথ (উইকেটকিপার), গাস অ্যাটকিনসন, রেহান আহমেদ, জ্যাক লিচ ও শোয়েব বশির।

 

সূত্র: যুগান্তর

সর্বশেষ - খেলা