হারিকেন স্যালি, যুক্তরাষ্ট্রে বিদ্যুৎহীন ৫ লাখ মানুষ

নিউজ ডেস্ক

গ্রীষ্মমণ্ডলীয় ঝড় স্যালির কারণে যুক্তরাষ্ট্রের উপকূলীয় এলাকায় প্রবল বর্ষণ হয়েছে। এতে সংশ্লিষ্ট অঞ্চলের ৫ লাখের বেশি মানুষ বিদ্যুৎহীন হয়ে পড়েছে।

বুধবার হারিকেন ভূমিতে ক্যাটাগরি টু হিসেবে আঘাত হানার পর বাতাস কমে আসে। কিন্তু যুক্তরাষ্ট্রে ফ্লোরিডা ও আলাবামা অঞ্চলে ঝড় অব্যাহত রয়েছে। বন্যার কারণে ক্ষয়ক্ষতি হয়েছে বেশি।

ফ্লোরিডা অঙ্গরাজ্যের প্যানসাকোলা শহরে সবচেয়ে বেশি ক্ষয়ক্ষতি হয়েছে। শহরটির গিনি ক্রানোর নামের এক কর্মকর্তা জানান, ঝড়ের কারণে চার মাসের বৃষ্টি চার ঘণ্টায় হয়েছে।

 

আলাবামা অঙ্গরাজ্যে স্থানীয় সময় বুধবার ৪টা ৪৫ মিনিটে স্যালি আঘাত হানে। এসময় বাতাসের সর্বোচ্চ গতিবেগ ছিল ঘণ্টায় ১৬৯ কিলোমিটার। বর্তমানে বাতাসে গতি অর্ধেকে কমে এসেছে। তবে ক্রমাগত বৃষ্টি ও প্রবল ঝড়ে বেশি ক্ষয়ক্ষতি হয়েছে।

 

সূত্রঃ বাংলাদেশ প্রতিদিন

শর্টলিংকঃ

প্রিয় পাঠক, স্বভাবতই আপনি নানান ঘটনার সাক্ষী। শেয়ার করুন আমাদের। ঘটনার বিবরণ, ছবি, ভিডিও আমাদের ইমেলে পাঠিয়ে দিন, [email protected] ঠিকানায়। অথবা যুক্ত হতে পারেন @silkcitynews.com আমাদের ফেসবুক পেজে। কোন এলাকা, কোন দিন, কোন সময়ের ঘটনা তা জানাতে ভুলবেন না। আপনার নাম এবং ফোন নম্বর অবশ্যই দেবেন। আপনার পাঠানো খবরটি বিবেচিত হলে তা প্রকাশ করা হবে আমাদের ওয়েবসাইটে।