রবিবার , ৬ অক্টোবর ২০২৪ | ২১শে আশ্বিন, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অন্যান্য
  2. অপরাধ ও দুর্নীতি
  3. অর্থ ও বাণিজ্য
  4. আইন আদালত
  5. আন্তর্জাতিক
  6. কৃষি
  7. খেলা
  8. চাকরি
  9. ছবিঘর
  10. জাতীয়
  11. তথ্যপ্রযুক্তি
  12. দুর্ঘটনা
  13. ধর্ম
  14. নারী
  15. নির্বাচিত খবর

হঠাৎ রেগে মঞ্চ ছাড়লেন জাকির নায়েক, কিন্তু কেন?

Paris
অক্টোবর ৬, ২০২৪ ১২:৩৬ অপরাহ্ণ

 

সিল্কসিটি নিউজ ডেস্ক:

দীর্ঘ এক মাসের সফরে পাকিস্তানে রয়েছেন বর্তমান সময়ের অন্যতম জনপ্রিয় ইসলামি বক্তা জাকির নায়েক। আলোচিত এ বক্তা সম্প্রতি গিয়েছিলেন পাকিস্তানের একটি মেয়েদের এতিমখানায়। সেখানে আয়োজিত অনুষ্ঠান মঞ্চে হঠাৎ রেগে যান তিনি। এমনই একটি ভিডিও সামাজিক যোগাযোগমাধ্যমে ভাইরাল হয়েছে।

ভিডিওটিতে দেখা যায়- এতিমখানার মঞ্চে দাঁড়িয়ে আছেন জাকির নায়েক ও এক কর্মকর্তা। ওই সময় জাকির নায়েককে ক্রেস্ট দেওয়ার জন্য কিছু এতিম মেয়েকে মঞ্চে ডেকে আনা হয়। তখন একটি মেয়ের হাত ধরে সামনে যেতে বলেন কর্মকর্তা। বিষয়টি দেখে রাগান্বিত হন জাকির নায়েক। এক পর্যায়ে মঞ্চ থেকে নেমে যান তিনি। তবে ওই কর্মকর্তা কোন খারাপ উদ্দেশ্যে মেয়েটির হাত ধরেননি। তিনি বুঝতেও পারেননি যে এটা ইসলাম সমর্থন করে না।

কিন্তু বিষয়টি কতটা গুরুত্বপূর্ণ- তা বোঝাতে জাকির নায়েক বলেন, ‘এই মেয়েগুলো ‘বিবাহের উপযুক্ত’ এবং ওই কর্মকর্তার জন্য ‘গায়রে মাহরাম’। ইসলামি বিধান অনুযায়ী- যেসব নারী-পুরুষের দেখা-সাক্ষাৎ বৈধ নয় বরং হারাম, বাধ্যতামূলক পর্দা করতে হয়; তারাই গায়রে মাহরাম। সুতারাং এই এতিম মেয়েদের তিনি (কর্মকর্তা) নিজের মেয়ে হিসেবে অভিহিত করতে পারেন না এবং তিনি তাদের এভাবে স্পর্শও করতে পারেন না।

 

সর্বশেষ - আন্তর্জাতিক