স্বামীর হাতে মাসে ১ হাজার টাকা ভাতা দিতে স্ত্রীকে নির্দেশ

স্ত্রীর কাছে ভরণপোষণ বাবদ অর্থ দাবি করে আইনি জয় পেয়েছেন ভারতের এক ব্যক্তি। বৃহস্পতিবার (২২ অক্টোবর) স্বামীকে মাসে ১০০০ টাকা করে ভরণপোষণ বাবদ দিতে স্ত্রীকে নির্দেশ দেয় পরিবার আদালত।

ভারতীয় সংবাদমাধ্যমের প্রতিবেদনে বলা হয়েছে, দেশটির উত্তরপ্রদেশের পরিবার আদালতে ১৯৫৫ সালের হিন্দু বিবাহ আইনে ওই ব্যক্তি দাবি করেন, স্ত্রীকে মাসে ভরণপোষণের অর্থ দিতে হবে। পরিবার আদালত তার দাবি মেনে নিয়ে বলেছে, স্ত্রী তাকে মাসে ১ হাজার টাকা করে ভরণপোষণ বাবদ দেবেন।

এতে আরও বলা হয়েছে, ওই দম্পতি বহু বছর ধরে আলাদা থাকেন। ২০১৩ সালে পরিবার আদালতে পিটিশন পেশ করে স্ত্রীর কাছে ভরণপোষণের অর্থ দাবি করেন তিনি।

পরিবার আদালতের বিচারক তার দাবি মঞ্জুর করে জানান, ওই ব্যক্তির স্ত্রী অবসরপ্রাপ্ত সরকারি কর্মচারী। তিনি মাসে ১২ হাজার টাকা পেনশন পান। তাই স্বামীকে মাসে ১ হাজার টাকা করে ভরণপোষণ বাবদ ভাতা দেবেন তিনি।

শর্টলিংকঃ

প্রিয় পাঠক, স্বভাবতই আপনি নানান ঘটনার সাক্ষী। শেয়ার করুন আমাদের। ঘটনার বিবরণ, ছবি, ভিডিও আমাদের ইমেলে পাঠিয়ে দিন, [email protected] ঠিকানায়। অথবা যুক্ত হতে পারেন @silkcitynews.com আমাদের ফেসবুক পেজে। কোন এলাকা, কোন দিন, কোন সময়ের ঘটনা তা জানাতে ভুলবেন না। আপনার নাম এবং ফোন নম্বর অবশ্যই দেবেন। আপনার পাঠানো খবরটি বিবেচিত হলে তা প্রকাশ করা হবে আমাদের ওয়েবসাইটে।