স্থগিত উন্নীত বেতন স্কেল প্রত্যাহারের দাবিতে ভূমি কর্মকর্তাদের কালোব্যাজ ধারণ

বাঘা প্রতিনিধি:
স্থগিত উন্নীত বেতন স্কেল প্রত্যাহারের দাবিতে রাজশাহীর বাঘায় সহকারি ভূমি কর্মকর্তাদের কালোব্যাজ ধারণ করে মঙ্গলবার অফিস করছেন। বাংলাদেশ ভূমি অফিসার্স কল্যাণ সমিতির আহ্বানে দেশব্যাপী কর্মসূচির অংশ হিসাবে বাঘা উপজেলার সহকারি ভূমি কর্মকর্তারা সোমবার থেকে কালোব্যাজ ধারণ করে এই কর্মসূচি পালন করছেন।

এ বিষয়ে বাঘা উপজেলার মীরগঞ্জ অফিসের সহকারি ভূমি অফিসার ও বাংলাদেশ ভূমি অফিসার্স কল্যাণ সমিতির রাজশাহী জেলা শাখার সহ-সাংগঠনিক সম্পাদক নরশাদ আলী বলেন, ভূমি অফিসে জনবল নিয়োগ ও ২০১০ সালে আমাদের বিষয়ে যে গ্যাজেট প্রকাশ করা হয়েছিল, তা বাস্তবায়নের দাবিতে সোমবার থেকে কালো ব্যাজ ধারন করে অফিস করছি। এদিকে রুইমারি ভূমি অফিসের সহকারি ভূমি কর্মকর্তা শওকত আলী কালো ব্যাজ ধারন করে অফিস করতে দেখা গেছে।

বাঘা উপজেলার মীরগঞ্জ অফিসের সহকারি ভূমি অফিসার ও বাংলাদেশ ভূমি অফিসার্স কল্যাণ সমিতির রাজশাহী জেলা শাখার সভাপতি খায়রুল আমিন সরকার বলেন, রাজশাহী জেলায় ভূমি অফিস রয়েছে ৩৬টি। এরমধ্যে বাঘা উপজেলায় তিনটি ভূমি অফিস রয়েছে। ৩৬ জন কর্মকর্তা থাকার বিধান রয়েছে। কিন্তু কর্তকর্তা রয়েছে মাত্র ৬ জন। ২০১২ সাল থেকে নিয়োগ প্রক্রিয়া বন্ধ থাকার কারনে এই পদ গুলোতে কোন জনবল নেই। ফলে আমরা কাজ করতে গিয়েও হিমশিম খেতে হচ্ছে।