সৌদি আরবের লোভনীয় প্রস্তাব প্রত্যাখান করলেন মেসি

সিল্কসিটিনিউজ ডেস্ক:

 

নিজেদের ভাবমূর্তি উদ্ধার করতে এবং পর্যটক আকর্ষণ করতে ফুটবলের দুই মহাতারকাকে শুভেচ্ছা দূত বানানোর প্রস্তাব দিয়েছিল সৌদি আরব। সেই দুই সুপারস্টার হলেন লিওনেল মেসি আর ক্রিশ্চিয়ানো রোনালদো। আজেন্টিনা ও পর্তুগালের দুই তারকা ইতিমধ্যেই সেই প্রস্তাব প্রত্যাখান করেছেন।

‘ভিজিট সৌদি’ নামক একটি প্রচার অভিযান শুরু করেছে আরব। সেই প্রচারের মাধ্যমে পৃথিবীর মানুষের কাছে দেশের পর্যটনকে তুলে ধরতে চাইছে তারা। সেজন্য মেসি ও রোনালদোর জনপ্রিয়তাকে কাজে লাগাতে চেয়েছিল সৌদি আরব।

প্রস্তাবে রাজি হলে রোনালদোর জন্য প্রতি বছর প্রায় ৬২ কোটি টাকা বরাদ্দ করেছিল সৌদি আরব। পর্যটনের বিভিন্ন বিজ্ঞাপনে রোনালদোর ছবি ব্যবহার করার কথা ছিল। মেসিকেও দেওয়া হয়েছিল লোভনীয় প্রস্তাব দিয়েছিল সৌদি আরব।

উল্লেখ্য, অন্যান্য আরব দেশগুলোর মতো সৌদি আরবেও মানবাধিকার পরিস্থিতি ভীষণ উদ্বেগজনক। বিশেষ করে নারীরা সেখানে চরমভাবে নির্যাতিত। করোনার কারণে পর্যটনে আপাতত সীমাবদ্ধতা থাকলেও, পরিস্থিতি স্বাভাবিক হলে নিজেদের খ্যাতি পুনরুদ্ধার করতে যাতে সময় না লাগে সেই কথা ভেবেই এখন থেকে রোনালদো ও মেসির মতো তারকাদের মুখপাত্র হিসেবে চাইছিল সৌদি। কিন্তু সেটা হচ্ছে না বলেই জানিয়ে দিয়েছেন রোনালদো ও মেসি।

সূত্র: কালেরকন্ঠ

শর্টলিংকঃ

প্রিয় পাঠক, স্বভাবতই আপনি নানান ঘটনার সাক্ষী। শেয়ার করুন আমাদের। ঘটনার বিবরণ, ছবি, ভিডিও আমাদের ইমেলে পাঠিয়ে দিন, silkcitynews@gmail.com ঠিকানায়। অথবা যুক্ত হতে পারেন @silkcitynews.com আমাদের ফেসবুক পেজে। কোন এলাকা, কোন দিন, কোন সময়ের ঘটনা তা জানাতে ভুলবেন না। আপনার নাম এবং ফোন নম্বর অবশ্যই দেবেন। আপনার পাঠানো খবরটি বিবেচিত হলে তা প্রকাশ করা হবে আমাদের ওয়েবসাইটে।