সোমালিয়ায় আত্মঘাতী গাড়িবোমা হামলায় নিহত ২০

  • 2
    Shares

সোমালিয়ার রাজধানী মোগাদিসুর বন্দরের কাছে একটি রেস্তোরাঁয় শুক্রবার আত্মঘাতী গাড়িবোমা হামলায় অন্তত ২০ জন নিহত ও ৩০ জন আহত হয়েছেন।

বিস্ফোরণের পরপরই আশপাশ ধোঁয়ায় ঢেকে যায় এবং গোলাগুলি শুরু হয়।

এএএমআইএন অ্যাম্বুলেন্স সেবার প্রতিষ্ঠাতা ডা. আবদুল কাদির আদেন বলেন, এখন পর্যন্ত আমরা ২০টি মরদেহ ও ৩০ আহত ব্যক্তিকে বহন করেছি।

স্থানীয় বাসিন্দা আহমেদ আবদুললাহি বলেন, লুল ইয়েমেনি রেস্তোরাঁয় একটি গাড়ি বিস্ফোরিত হয়েছে। আমি রেস্তোরাঁর দিকেই যাচ্ছিলাম, কিন্তু বিস্ফোরণে পর ফিরে এসেছি। পুরো এলাকা ধোঁয়ায় ঢেকে গেছে।

সোমালিয়ার রাষ্ট্রনিয়ন্ত্রীত রেডিও জানিয়েছে, সেখানে একটি স্থাপনা ধ্বংস হয়ে গেছে। পুরো এলাকা ঘিরে রেখেছে পুলিশ। এখন পর্যন্ত হামলার দায় কেউ স্বীকার করেনি।

আফ্রিকার শিং খ্যাত এলাকার দেশগুলোর সরকার ব্যবস্থা উৎখাত করে নিজেদের শাসন প্রতিষ্ঠায় আল শাবাব সোমালিয়া এবং এর আশপাশে বেশ কয়েকটি দেশে প্রায়ই এ ধরনের গাড়ি বোমা হামলা চালায়।

শুক্রবারের হামলাও তারা চালিয়েছে বলে প্রাথমিকভাবে সন্দেহ করা হচ্ছে।

 

সুত্রঃ যুগান্তর

শর্টলিংকঃ

প্রিয় পাঠক, স্বভাবতই আপনি নানান ঘটনার সাক্ষী। শেয়ার করুন আমাদের। ঘটনার বিবরণ, ছবি, ভিডিও আমাদের ইমেলে পাঠিয়ে দিন, silkcitynews@gmail.com ঠিকানায়। অথবা যুক্ত হতে পারেন @silkcitynews.com আমাদের ফেসবুক পেজে। কোন এলাকা, কোন দিন, কোন সময়ের ঘটনা তা জানাতে ভুলবেন না। আপনার নাম এবং ফোন নম্বর অবশ্যই দেবেন। আপনার পাঠানো খবরটি বিবেচিত হলে তা প্রকাশ করা হবে আমাদের ওয়েবসাইটে।