সোমবার থেকে সব ভ্রমণ করিডোর বন্ধ করছে যুক্তরাজ্য

  • 13
    Shares

করোনার নতুন ধরনের ঝুঁকি থেকে রক্ষা পেতে সোমবার (১৮ জানুয়ারি) সকাল থেকে সব ভ্রমণ করিডোর (ভ্রমণ বাবল) বন্ধ করে দেবে যুক্তরাজ্য। শুক্রবার এক সংবাদ সম্মেলনে দেশটির প্রধানমন্ত্রী বরিস জনসন এ কথা জানান। তিনি বলেন, এটি কমপক্ষে ১৫ ফেব্রুয়ারি পর্যন্ত কার্যকর থাকবে।

বিবিসির খবরে বলা হয়েছে, অন্য দেশ থেকে যুক্তরাজ্যে যেতে হলে কোভিড-১৯ নেগেটিভ সনদ দেখাতে হবে। সেইসঙ্গে কেউ যুক্তরাজ্যে প্রবেশ করলে তাকে ১০ দিনের কোয়ারেন্টাইনে থাকতে হবে।

এর আগে ব্রাজিলে শনাক্ত করোনাভাইরাসের নতুন ধরন ছড়িয়ে পড়ার আশঙ্কায় শুক্রবার থেকে দক্ষিণ আমেরিকা ও পর্তুগাল থেকে যুক্তরাজ্যে ভ্রমণের ওপর নিষেধাজ্ঞা আরোপ করা হয়।

 

সরকারি সর্বশেষ হিসাবে শুক্রবার দেশটিতে নতুন করে করোনায় আক্রান্ত হয় ৫৫ হাজার ৭৬১ জন।

উল্লেখ্য, ট্র্যাভেল করিডোর (ট্রাভেল বাবল) হলো মূলত দুই বা ততোধিক দেশের মধ্যে একটি স্বতন্ত্র অংশীদারিত্ব, যা তাদের নিজ সীমানার মধ্যে করোনা মহামারি মোকাবিলায় সফল বলে ধরে নেওয়া হয়। এই দেশগুলো তখন সীমান্ত উন্মুক্ত করে দেয়। সেইসঙ্গে ভ্রমণকারীদের কোয়ারেন্টাইনে যেতে হয় না। এখন যুক্তরাজ্য এ ধরনের ভ্রমণ করিডোর বন্ধ করে দিচ্ছে।

 

সুত্রঃ বাংলাদেশ প্রতিদিন

শর্টলিংকঃ

প্রিয় পাঠক, স্বভাবতই আপনি নানান ঘটনার সাক্ষী। শেয়ার করুন আমাদের। ঘটনার বিবরণ, ছবি, ভিডিও আমাদের ইমেলে পাঠিয়ে দিন, silkcitynews@gmail.com ঠিকানায়। অথবা যুক্ত হতে পারেন @silkcitynews.com আমাদের ফেসবুক পেজে। কোন এলাকা, কোন দিন, কোন সময়ের ঘটনা তা জানাতে ভুলবেন না। আপনার নাম এবং ফোন নম্বর অবশ্যই দেবেন। আপনার পাঠানো খবরটি বিবেচিত হলে তা প্রকাশ করা হবে আমাদের ওয়েবসাইটে।