শনিবার , ১২ অক্টোবর ২০২৪ | ২৮শে আশ্বিন, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অন্যান্য
  2. অপরাধ ও দুর্নীতি
  3. অর্থ ও বাণিজ্য
  4. আইন আদালত
  5. আন্তর্জাতিক
  6. কৃষি
  7. খেলা
  8. চাকরি
  9. ছবিঘর
  10. জাতীয়
  11. তথ্যপ্রযুক্তি
  12. দুর্ঘটনা
  13. ধর্ম
  14. নারী
  15. নির্বাচিত খবর

সীমান্তে ঘোরাফেরা করার সময় যুগ্ম সচিব কিবরিয়া আটক

Paris
অক্টোবর ১২, ২০২৪ ৮:৩৯ অপরাহ্ণ

সিল্কসিটিনিউজ ডেস্ক :

ভারতে পালানোর সময় ব্রাহ্মণবাড়িয়ার কসবা সীমান্তে ঘুরাফেরা অবস্থায় জাতীয় সংসদ সচিবালয়ের যুগ্ম সচিব একেএমজি কিবরিয়া মজুমদারকে আটক করেছে বিজিবি। আজ শনিবার দুপুর সাড়ে ১২টার দিকে পুটিয়া এলাকা থেকে তাকে আটক করা হয়। তিনি বর্তমানে তিনি বিজিবির হেফাজতে রয়েছেন। তাকে পুলিশে সোপর্দ করা হবে।

বিজিবির এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।

বিজিবি জানায়, কিবরিয়া মজুমদার কুমিল্লার চৌদ্দগ্রাম উপজেলার কোমরকড়া গ্রামের মৃত মফিজ উদ্দিন আহম্মদ মজুমদারের ছেলে। তিনি ঢাকার বাসাবো থানার সবুজবাগের দক্ষিণগাঁও এলাকায় থাকতেন। তিনি জাতীয় সংসদের সাবেক স্পিকার শিরীন শারমিন চৌধুরীর অধীন যুগ্ম সচিব হিসেবে কর্মরত ছিলেন।

সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়, দুপুর সাড়ে ১২টার দিকে কসবা উপজেলা সীমান্তের পুটিয়া এলাকায় ঘোরাফেরা করছিলেন কিবরিয়া মজুমদার। গোপন সংবাদের ভিত্তিতে সুলতানপুর ব্যাটালিয়নের (৬০ বিজিবি) আওতাধীন কসবা সালদা নদীর বিওপির টহল দল বিষয়টি জানতে পারে। বিজিবির সদস্যরা আন্তর্জাতিক সীমান্তরেখা সীমান্ত পিলার ২০৫০/৮ থেকে ৫০ গজ বাংলাদেশের ভেতর থেকে তাকে আটক করেন।

বিজিবি জানায়, জিজ্ঞাসাবাদে জাকারিয়া মজুমদার জানিয়েছেন, বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের সময় বিভিন্ন অপরাধমূলক কার্যকলাপের সঙ্গে তার সংশ্লিষ্টতা ছিল। তারই পরিপ্রেক্ষিতে তিনি ভারতে অনুপ্রবেশের জন্য কসবা সীমান্তে যান।

সুলতানপুর ব্যাটালিয়নের অধিনায়ক লেফটেন্যান্ট কর্নেল এএম জাবের বিন জব্বারের পাঠানো বিজ্ঞপ্তিতে জানানো হয়, পাসপোর্ট ছাড়া অবৈধভাবে বাংলাদেশ থেকে ভারতে অনুপ্রবেশের চেষ্টার অভিযোগে তাকে আটক করা হয়েছে। আইনগত ব্যবস্থা নিয়ে তাকে কসবা থানা-পুলিশের কাছে হস্তান্তরের প্রক্রিয়া চলছে।

বিজিবির ৬০ ব্যাটালিয়ন অধিনায়ক (সিও) লে. কর্নেল এএম জাবের বিন জব্বার বলেন, সীমান্ত দিয়ে অবৈধভাবে ভারতে পালিয়ে যাওয়ার সময় যুগ্ম সচিব কিবরিয়া মজুমদারকে আটক করা হয়েছে। এ ঘটনায় তার বিরুদ্ধে আইনগত ব্যবস্থা গ্রহণের করার জন্য কসবা থানায় সোপর্দ করার কার্যক্রম প্রক্রিয়াধীন।

 

সূত্র: যুগান্তর

সর্বশেষ - জাতীয়