সিলেটে ফের ভারতীয় খাসিয়ার গুলিতে বাংলাদেশি নিহত

নিউজ ডেস্ক
  • 11
    Shares

সিলেট সীমান্তে ফের ভারতীয় খাসিয়ার গুলিতে এক বাংলাদেশি নিহত হয়েছেন। আজ শনিবার দুপুরে কোম্পানীগঞ্জ উপজেলার উৎমা সীমান্তে এ ঘটনা ঘটে। বিজিবির দাবি, বাবুল হোসেন নামের ওই ব্যক্তি অবৈধভাবে ভারতে ঢুকে খাসিয়াদের বাগান থেকে আনারস চুরি করতে গিয়েছিল।

নিহত যুবক উপজেলার লামাবাজার গ্রামের আমির হোসেনর ছেলে বাবুল হোসেন। এছাড়া এ ঘটনায় গুলিবিদ্ধ হয়েছেন আমিরের সহযোগী একই গ্রামের চান মিয়ার ছেলে কয়েস মিয়া। বিজিবি ৪৮ ব্যাটালিয়নের এর অধিনায়ক লে. কর্ণেল আহমেদ ইউসুফ জামিল এ তথ্য নিশ্চিত করেছেন। এ নিয়ে কোম্পানীগঞ্জ সীমান্তে গত দুই মাসে ভারতীয় খাসিয়াদের গুলিতে ৫ জনের মৃত্যু হয়েছে।

লে. কর্ণেল আহমেদ ইউসুফ জামিল জানান, শনিবার দুপুর ১২টার দিকে কোম্পানীগঞ্জ উপজেলার উৎমা সীমান্ত দুইজন বাংলাদেশী নাগরিক আনুমানিক ৮০০ গজ ভারতের অভ্যন্তরে আনারস চুরির জন্য যান। ভারতীয় খাসিয়া নাগরিকরা তাদের উপস্থিতি টের পেয়ে দেশীয় অস্ত্র দ্বারা গুলি করলে বাবুল হোসেন মারা যান। তার সহযোগী কয়েছ মিয়া গুলিবিদ্ধ হয়ে পালিয়ে আসেন। বর্তমানে সে পলাতক রয়েছে।

তিনি আরও জানান, সীমান্তে এই মুহূর্তে অবৈধ চলাচল রোধকল্পে করোনাভাইরাস পরিস্থিতির মধ্যেও সীমান্তে টহল এবং নজরদারী অব্যাহত রয়েছে। সীমান্তবর্তী এলাকার বাংলাদেশী নাগরিকদের অবৈধভাবে প্রবেশ না করার জন্য বারবার অনুরোধ জানানো হয়েছে। সূত্র: বাংলাদেশ প্রতিদিন

শর্টলিংকঃ

প্রিয় পাঠক, স্বভাবতই আপনি নানান ঘটনার সাক্ষী। শেয়ার করুন আমাদের। ঘটনার বিবরণ, ছবি, ভিডিও আমাদের ইমেলে পাঠিয়ে দিন, [email protected] ঠিকানায়। অথবা যুক্ত হতে পারেন @silkcitynews.com আমাদের ফেসবুক পেজে। কোন এলাকা, কোন দিন, কোন সময়ের ঘটনা তা জানাতে ভুলবেন না। আপনার নাম এবং ফোন নম্বর অবশ্যই দেবেন। আপনার পাঠানো খবরটি বিবেচিত হলে তা প্রকাশ করা হবে আমাদের ওয়েবসাইটে।