সিরিয়ার শিশুদের পাশে রোনালদো

নিউজ ডেস্ক

সিল্কসিটিনিউজ ডেস্ক :

যুদ্ধবিধ্বস্ত সিরিয়ায় মানবেতর জীবন কাটাতে হচ্ছে দেশটির শিশুদের। পাঁচ বছরের গৃহযুদ্ধে এখন পর্যন্ত মারা গেছে অন্তত ১৫ হাজার শিশু। করুণ এই পরিস্থিতিতে কষ্ট পাচ্ছেন এ সময়ের অন্যতম সেরা ফুটবলার ক্রিস্টিয়ানো রোনালদো। যুদ্ধ কবলিত শিশুদের পাশেও দাঁড়িয়েছেন পর্তুগিজ এই তারকা।

 

আলেপ্পোসহ সিরিয়ার অন্যান্য যুদ্ধবিধ্বস্ত শহরের শিশুদের খাদ্য-ঔষুধ সহায়তা দিচ্ছে ‘সেভ দ্য চিলড্রেন’। তাদের মাধ্যমেই সিরিয়ার শিশুদের পাশে দাঁড়িয়েছেন রোনালদো। সামাজিক যোগাযোগমাধ্যমে একটি ভিডিও প্রকাশ করে তিনি বলেছেন, ‘আমরা জানি যে, তোমাদের অনেক কষ্ট করতে হচ্ছে। আমি খুবই বিখ্যাত খেলোয়াড়। কিন্তু তোমরাই সত্যিকারের নায়ক। কখনো আশা ছেড় না। পুরো বিশ্ব তোমাদের পাশে আছে। আমরা তোমাদের কথা চিন্তা করছি। আমি তোমাদের সাথে আছি।’

 

রোনালদোর মতো তারকা ফুটবলার সিরিয়ার শিশুদের পাশে দাঁড়ানোর ফলে অনেকেই নতুন করে সাহস পাবে বলে মন্তব্য করেছেন সেভ দ্য চিলড্রেনের নিক ফিননে। তিনি বলেছেন, ‘রোনালদো শুধু বিশ্বের অন্যতম ক্রীড়াব্যক্তিত্বই নন, তিনি পুরো বিশ্বজুড়ে লাখ লাখ শিশুর বুকে আশা জাগাচ্ছেন। আর এখন এই আশাটাই অন্য যেকোনো সময়ের তুলনায় বেশি করে দরকার সিরিয়ার শিশুদের।’

এই ধরনের ভূমিকায় আগেও দেখা গেছে রোনালদোকে। ২০১২ সালের নভেম্বরে দেড় মিলিয়ন ইউরো দান করেছিলেন যুদ্ধবিধ্বস্ত গাজার স্কুল পুনর্গঠনের জন্য। ২০১৩ সালের জানুয়ারি থেকে তিনি দায়িত্ব পালন করছেন সেভ দ্য চিলড্রেনের শুভেচ্ছাদূত হিসেবে।

সূত্র : বাংলাট্রিবিউন

শর্টলিংকঃ

প্রিয় পাঠক, স্বভাবতই আপনি নানান ঘটনার সাক্ষী। শেয়ার করুন আমাদের। ঘটনার বিবরণ, ছবি, ভিডিও আমাদের ইমেলে পাঠিয়ে দিন, [email protected] ঠিকানায়। অথবা যুক্ত হতে পারেন @silkcitynews.com আমাদের ফেসবুক পেজে। কোন এলাকা, কোন দিন, কোন সময়ের ঘটনা তা জানাতে ভুলবেন না। আপনার নাম এবং ফোন নম্বর অবশ্যই দেবেন। আপনার পাঠানো খবরটি বিবেচিত হলে তা প্রকাশ করা হবে আমাদের ওয়েবসাইটে।