সিরাজগঞ্জে কোটি টাকার প্রত্নতাত্ত্বিক মূর্তি উদ্ধার, গ্রেফতার ৩

  • 14
    Shares

নিজস্ব প্রতিবেদক:

সিরাজগঞ্জের তাড়াশে কোটি টাকা মূল্যের প্রাচীন প্রত্নতাত্ত্বিক মূর্তিসহ তিনজনকে গ্রেফতার করেছে র‌্যাপিড অ্যাকশন ব্যাটেলিয়ান (র‌্যাব)। বুধবার (৭ এপ্রিল) বিকেলে উপজেলার বৈদ্যনাথপুর গ্রাম থেকে মূর্তিটি উদ্ধার করা হয়।

গ্রেফতারকৃতরা হলেন, তাড়াশ উপজেলার বৈদ্যনাথপুর গ্রামের মফিজ উদ্দিনের ছেলে সাদেক হোসেন (৫০), কুসুমদী এলাকার শ্রী অন্তিম সরকারের ছেলে শ্রী রাম সরকার (৩৮) ও পেঙ্গুয়ারী এলাকার নিজাম উদ্দিনের ছেলে গোলাম সাকলাইন (৪০)।

অধিনায়ক মেজর মো. মশিউর রহমান জানান,  র‌্যাব-১২ এর স্পেশাল দল সিরাজগঞ্জ জেলার তারাশ থানাধীন বৈদ্যনাথপুর গ্রামে এক অভিযান চালিয়ে প্রাচীন প্রত্নতাত্ত্বিক (কষ্ঠিপাথর সাদৃশ্য) বিষ্ণুমূর্তি (কালো রংয়ের ৩৩.৫ কেজি ওজনের) অবৈধভাবে চোরাকারবারিদের মাধ্যমে ক্রয় -বিক্রয় এর সময় চক্রের ০৩ সদস্যকে গ্রেফতার করা হয়। এছাড়াও তাহাদের নিকট হতে ০২ টি মোবাইল উদ্ধার করা হয়।

তিনি আরও জানান, গ্রেফতারকৃত অসামীদের বিরুদ্ধে ১৯৭৪ এর ২৫-খ/২৫-ঘ ধারায় মামলা করা হয়েছে এবং উদ্ধারকৃত আলামতসহ তাদেরকে সিরাজগঞ্জের তাড়াশ থানায় হস্তান্তর করা হয়েছে।

স/রি

শর্টলিংকঃ

প্রিয় পাঠক, স্বভাবতই আপনি নানান ঘটনার সাক্ষী। শেয়ার করুন আমাদের। ঘটনার বিবরণ, ছবি, ভিডিও আমাদের ইমেলে পাঠিয়ে দিন, silkcitynews@gmail.com ঠিকানায়। অথবা যুক্ত হতে পারেন @silkcitynews.com আমাদের ফেসবুক পেজে। কোন এলাকা, কোন দিন, কোন সময়ের ঘটনা তা জানাতে ভুলবেন না। আপনার নাম এবং ফোন নম্বর অবশ্যই দেবেন। আপনার পাঠানো খবরটি বিবেচিত হলে তা প্রকাশ করা হবে আমাদের ওয়েবসাইটে।