বৃহস্পতিবার , ১১ আগস্ট ২০১৬ | ৭ই আশ্বিন, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অন্যান্য
  2. অপরাধ ও দুর্নীতি
  3. অর্থ ও বাণিজ্য
  4. আইন আদালত
  5. আন্তর্জাতিক
  6. কৃষি
  7. খেলা
  8. চাকরি
  9. ছবিঘর
  10. জাতীয়
  11. তথ্যপ্রযুক্তি
  12. দুর্ঘটনা
  13. ধর্ম
  14. নারী
  15. নির্বাচিত খবর

সিরতে শহরে আইএস-এর প্রধান কার্যালয় পুনর্দখলের দাবি লিবিয়ার

Paris
আগস্ট ১১, ২০১৬ ৭:৫৬ অপরাহ্ণ

.

সিল্কসিটিনিউজ ডেস্ক :

লিবিয়ার সরকারি বাহিনী দাবি করেছে, তারা সিরতে নগরীতে ইসলামিক স্টেটের প্রধান কার্যালয়ের পুনর্দখল নিয়েছে। অভিযানে অংশ নেওয়া যোদ্ধারা ফেসবুকে এক বিবৃতি দিয়ে এ তথ্য নিশ্চিত করেছেন।

এদিকে, লিবিয়ার সরকারী বাহিনীর একটি বিমান ভূপাতিত করে চালককে হত্যার কথা জানিয়েছে আইএস। মধ্যপ্রাচ্যভিত্তিক ওই জঙ্গি সংগঠনের ঘনিষ্ঠ এক ওয়েবে এই দাবি করা হয়েছে বলে জানিয়েছে আলজাজিরা।

বুধবারের ফেসবুক বিবৃতিতে সরকারের মুখপাত্র রিদা ইসা জানান, আইএসের প্রধান কার্যালয় হিসেবে ব্যবহৃত একটি কনভেনশন সেন্টার ও তার পার্শ্ববর্তী এলাকা পুরোপুরি দখল নিয়ে নিয়েছে সরকারি বাহিনী। বলা হয়, ‘সিরতে আবারও লিবিয়ার মধ্যে ফিরে আসছে।’

এই অভিযানে যুক্তরাষ্ট্রের বিমান হামলা সরকারি যোদ্ধাদের সমর্থন দিয়েছে। ইউএস আফ্রিকা কমান্ড জানিয়েছে আইএসআইএলকে লক্ষ্য করে ‘অপারেশন ওডিসি লাইটেনিং’ এর অধীনে ২৯টি বিমান হামলা চালানো হয়েছে।

তবে এখনও বেশ কিছু আবাসিক এলাকা আইএসের দখলে রয়ে গেছে। বুধবার লিবিয়ান বাহিনীর একটি যোদ্ধা বিমান ইসলামিক স্টেট অধ্যুষিত অঞ্চলে ভূপাতিত হয় যেটির সন্ধান এখনও পাওয়া যায়নি।

এদিকে, সংগঠনের ঘনিষ্ঠ এক ওয়েবসাইটে আইএস দাবি করেছে, তারা ওই বিমানটি ভূপাতিত করেছে ও বিমানচালককে হত্যা করেছে। সূত্র: আল জাজিরা

 সূত্র :বাংলাট্রিবিউন   

সর্বশেষ - সব খবর