শনিবার , ১০ সেপ্টেম্বর ২০১৬ | ৬ই আশ্বিন, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অন্যান্য
  2. অপরাধ ও দুর্নীতি
  3. অর্থ ও বাণিজ্য
  4. আইন আদালত
  5. আন্তর্জাতিক
  6. কৃষি
  7. খেলা
  8. চাকরি
  9. ছবিঘর
  10. জাতীয়
  11. তথ্যপ্রযুক্তি
  12. দুর্ঘটনা
  13. ধর্ম
  14. নারী
  15. নির্বাচিত খবর

সিভিতে রেফারেন্স হিসেবে ছিলো ম্যামের নাম

Paris
সেপ্টেম্বর ১০, ২০১৬ ১১:৩১ পূর্বাহ্ণ

নিজস্ব প্রতিবেদক:

রাজশাহী বিশ্ববিদ্যালয়ের (রাবি) গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের শিক্ষক আকতার জাহান জলির মৃত্যু হয়েছে। এমন খবরে ফেসবুকসহ সামাজিক গণমাধ্যমজুড়ে প্রতিবাদ ও শোকের ছায়া নেমে এসেছে। বিশেষ করে রাবির গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের শিক্ষার্থীদের মাঝে এ প্রতিক্রিয়া সৃষ্টি হয়েছে। তাদের মধ্যে কয়েকজনের ফেসবুকে করা মন্তব্য সিল্কসিটি নিউজের পাঠকদের জন্য তুলে ধরা হলো।

 

রাজশাহী বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী মোস্তাফিজ গনি তার ফেসবুকে লিখেছেন, ‘সিভিতে রেফারেন্স হিসেবে দিয়েছিলাম, আকতার জাহান ম্যামের নাম। যতটুকু দেখেছি, কখনো কারও সম্পর্কে খারাপ কিছু বলতে শুনি নি। সাধ্যমত চেষ্টা করতেন, সহযোগিতার। কষ্ট হবে, তাঁর নামটা মুঝে ফেলতে। বিয়ের খবর শুনে বলেছিলেন, ‘মোস্তাফিজ বউ নিয়ে রাজশাহী বেড়াতে এসো।’

 

এমন একটা মানুষের এভাবে চলে যাওয়াটা বিশ্বাস করতে পারছি না। পরকাল থাকলে, সেখানে যেন খুব ভাল থাকবেন- প্রার্থণা করি।’

 

আকতার জাহান ঢাকা বিশ্ববিদ্যালয় থেকে স্নাতকোত্তর শেষ করে ১৯৯৭ সালে শিক্ষক হিসেবে রাজশাহী বিশ্ববিদ্যালয়ে যোগ দেন । চাকরিতে যোগ দেওয়ার আগেই তানভীর আহমেদের সঙ্গে তার বিয়ে হয়। যিনি বর্তমানে একই বিভাগের সহযোগী অধ্যাপক। কিন্তু বছর তিনেক আগে তাদের ছাড়াছাড়ি হয়ে যায়।

 

এরপর শিক্ষক তানভীরের সঙ্গে সম্পর্কের অবনতি হলে স্কুলপড়ুয়া ছেলেকে নিয়ে ২০১২ সালে জুবেরী ভবনে ওঠেন আকতার জাহান। চলতি বছরের শুরুতে ছেলে ঢাকায় তার নানার বাড়িতে চলে গেলে জুবেরী ভবনের ৩০৩ নম্বর কক্ষে একাই থাকতেন আকতার জাহান জলি।

 

স/আ

সর্বশেষ - রাজশাহীর খবর