সিডিএম হাসপাতালের আইসিইউ, সিসিইউ ও লাইফ সার্পোট সম্বলিত এ্যাম্বুলেন্সের উদ্বোধনে রাসিক মেয়র

নিজস্ব প্রতিবেদক:
সিডিএম হাসপাতালের বিশেষায়িত আইসিইউ, সিসিইউ ও লাইফ সার্পোট সম্বলিত এ্যাম্বুলেন্সের উদ্বোধন করা হয়েছে। সোমবার(১২ এপ্রিল) বিকেল ৫টায় নগর ভবনে রাজশাহীতে প্রথম অত্যাধুনিক এই এ্যাম্বুলেন্সের উদ্বোধন করেন রাজশাহী সিটি কর্পোরেশনের মেয়র এ.এইচ.এম খায়রুজ্জামান লিটন।

উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে রাসিক মেয়র বলেন, রাজশাহীতে স্বাস্থ্যসেবা প্রদানের সরকারি-বেসরকারি বিভিন্ন প্রতিষ্ঠান রয়েছে। রাজশাহীতে আইসিইউ, সিসিইউ ও লাইফ সার্পোট সম্বলিত অত্যাধুনিক একটি এ্যাম্বুলেন্সের অভাব ছিল। আজকে অত্যন্ত আনন্দের দিন সেটি পূরণ করেছে সিডিএম হাসপাতাল। মানুষের সংকট সময়ে বিশেষ করে বর্তমানে করোনাকালীন সময়ে এই এ্যাম্বুলেন্সের মানুষের অনেক কাজে লাগবে। এ সময় মেয়র আগামীতে এমন আরেকটি এ্যাম্বুলেন্স সংযোজন করতে সিডিএম কর্তৃপক্ষের প্রতি আহ্বান জানান।

অনুষ্ঠানে সিডিএম হাসপাতালের চেয়ারম্যান ও মেসার্স চৌধুরী কনস্ট্রাকশনের স্বত্ত্বাধিকারী চৌধুরী মাহমুদুর রহমান জানান, রাজশাহীতে বেসরকারি হাসপাতালগুলোর মধ্যে শুধুমাত্র সিডিএম হাসপাতালে আইসিইউ সেবা প্রদান করা হয়। হাসপাতালের সেবার মান উন্নয়নে আইসিইউ, সিসিইউ ও লাইফ সার্পোট সম্বলিত এ্যাম্বুলেন্সের সংযোজন করা হলো। শিগগিরই কার্ডিয়াক/করোনারি কেয়ার ইউনিট (সিসিইউ) চালু করা হবে। এতে করে হৃদরোগে আক্রান্ত রোগী দ্রুত চিকিৎসাসেবা পাবেন। সংকটাপন্ন রোগীকে উন্নত চিকিৎসার জন্য আইসিইউ, সিসিইউ ও লাইফ সার্পোট সম্বলিত এ্যাম্বুলেন্সে করে ঢাকায় পাঠানো যাবে। এ্যাম্বুলেন্সটি পেতে ০১৮৪৫-৯৮৮৮৯৮ ও ০১৮৪৫৯৮৮৮৯৯ নম্বরে যোগাযোগ করতে হবে।

উক্ত অনুষ্ঠানে রাজশাহী প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের সাধারণ সম্পাদক ও চৌধুরী কনস্ট্রাকশনের নির্বাহী পরিচালক চৌধুরী মাহফুজুর রহমান (তপু), সিডিএম হাসপাতালের পরিচালক শামীমা চৌধুরী, সিডিএম হাসপাতালের পরিচালক ও রাজশাহী মহানগর বঙ্গবন্ধু সৈনিক লীগের সভাপতি চৌধুরী মুখলেসুর রহমান, ১৯নং ওয়ার্ড কাউন্সিলর তৌহিদুল হক সুমন প্রমুখ উপস্থিত ছিলেন।

স/জে

শর্টলিংকঃ

প্রিয় পাঠক, স্বভাবতই আপনি নানান ঘটনার সাক্ষী। শেয়ার করুন আমাদের। ঘটনার বিবরণ, ছবি, ভিডিও আমাদের ইমেলে পাঠিয়ে দিন, silkcitynews@gmail.com ঠিকানায়। অথবা যুক্ত হতে পারেন @silkcitynews.com আমাদের ফেসবুক পেজে। কোন এলাকা, কোন দিন, কোন সময়ের ঘটনা তা জানাতে ভুলবেন না। আপনার নাম এবং ফোন নম্বর অবশ্যই দেবেন। আপনার পাঠানো খবরটি বিবেচিত হলে তা প্রকাশ করা হবে আমাদের ওয়েবসাইটে।