সিডনি টেস্টের পর কোহলিকে টপকে গেলেন স্মিথ

সিডনি টেস্টে ভারতের বিরুদ্ধে দুরন্ত সেঞ্চুরি করে আইসিসি টেস্ট ব়্যাংকিংয়ে বিরাট কোহলিকে টপকে গেলেন স্টিভ স্মিথ। কোহলিকে টপকে দুই নম্বরে উঠে এলেন এই অজি তারকা ব্যাটসম্যান। তবে শীর্ষস্থান ধরে রেখেছেন কিউয়ি অধিনায়ক কেন উইলিয়ামসন। পিতৃত্বকালীন ছুটিতে থাকা কোহলি রয়েছেন তিন নম্বরে।

ভারতের বিরুদ্ধে চলতি সিরিজে প্রথম দু’টি টেস্ট রান পাননি স্মিথ। অ্যাডিলেড ও মেলবোর্নে তারকা অজি ব্যাটসম্যানের অবদান ছিল মাত্র ১০ রান। অ্যাডিলেডে প্রথম টেস্টে দুই ইনিংসে ১ ও ১ রান করেছিলেন স্মিথ। আর মেলবোর্নে বক্সিং ডে টেস্টের প্রথম ইনিংসে ০ এবং দ্বিতীয় ইনিংসে ৮ রান করেছিলেন। কিন্তু সিডনিতে ব্যাট হাতে ১৩১ এবং ৮১ রানের ইনিংস খেলে সব সমালোচনার জবাব দেন স্মিথ।

সিডনি টেস্টে দুরন্ত ব্যাটিংয়ের ফলে বিরাট কোহলিকে পিছনে ফেলে দেন আবেক অজি অধিনায়ক। সিডনি টেস্টে ক্যারিয়ারে ২৭তম সেঞ্চুরি করে কোহলিকে ছুঁয়েছেন স্মিথ। আর মঙ্গলবার (১২ জানুয়ারি) প্রকাশিত আইসিসি’র টেস্ট ব়্যাংকিংয়ে কোহলিকে টপকে দু’নম্বরে উঠে আসেন তিনি। স্মিথের রেটিং পয়েন্ট ৯০০। সেখানে প্রথম টেস্টের পর দেশে ফেরা কোহলির রেটিং পয়েন্ট ৮৭০। তবে সদ্য পাকিস্তানের বিরুদ্ধে ডাবল সেঞ্চুরি করে ৯১৯ রেটিং পয়েন্ট নিয়ে এক নম্বরে নিজের অবস্থান আরও মজবুত করেছেন উইলিয়ামসন।

 

সদ্য সমাপ্ত পাকিস্তানের বিরুদ্ধে টেস্ট সিরিজে দুর্দান্ত ফর্মে ছিলেন কিউয়ি অধিনায়ক। ক্রাইসচার্চে ২৩৮ রানের ইনিংস খেলেন উইলিয়ামসন। সেই সঙ্গে ৯১৯ পয়েন্ট অর্জন করে তিনি। যা কিউয়ি ক্রিকেটারদের মধ্যে সেরা। এর আগে উইলিয়ামসনের সেরা রেটিং পয়েন্ট ছিল ৯১৫। ২০১৮ সালের ডিসেম্বরে এই রেটিং পয়েন্ট পৌঁছেছিলেন কিউয়ি ক্যাপ্টেন। উইলিয়ামসন হলেন দ্বিতীয় কিউয়ি ক্রিকেটার যিনি ৯০০ পয়েন্ট মার্ক টপকেছেন। ১৯৮৫ সালে ৯০৯ রেটিং পয়েন্ট ছিল কিংবদন্তি কিউয়ি অলরাউন্ডার রিচার্ড হ্যাডলির।

 

সুত্রঃ বাংলাদেশ প্রতিদিন

শর্টলিংকঃ

প্রিয় পাঠক, স্বভাবতই আপনি নানান ঘটনার সাক্ষী। শেয়ার করুন আমাদের। ঘটনার বিবরণ, ছবি, ভিডিও আমাদের ইমেলে পাঠিয়ে দিন, silkcitynews@gmail.com ঠিকানায়। অথবা যুক্ত হতে পারেন @silkcitynews.com আমাদের ফেসবুক পেজে। কোন এলাকা, কোন দিন, কোন সময়ের ঘটনা তা জানাতে ভুলবেন না। আপনার নাম এবং ফোন নম্বর অবশ্যই দেবেন। আপনার পাঠানো খবরটি বিবেচিত হলে তা প্রকাশ করা হবে আমাদের ওয়েবসাইটে।