সিংড়ায় মানবাধিকার রক্ষা, সাংবাদিকতা ও পরিবেশ সংরক্ষণে সম্মাননা পেলেন ৯ জন

  • 7
    Shares

সিংড়া (নাটোর) প্রতিনিধি: মানবাধিকার  রক্ষা, পরিবেশ ও সাংবাদিকতা সহ বিভিন্ন ক্ষেত্রে বিশেষ অবদান রাখায় ৯জন ব্যক্তিকে সম্মাননা দেওয়া হয়েছে। শনিবার(১০ এপ্রিল) দুপুরে সিংড়া পৌর কনফারেন্স হলরুমে মানবাধিকারের নব-নির্বাচিত নির্বাহী কমিটির অভিষেক অনুষ্ঠানে এই সম্মাননার আয়োজন করে বাংলাদেশ মানবাধিকার কমিশন সিংড়া উপজেলা শাখা।

বিগত দিনে করোনা, বন্যাসহ সমাজের বিভিন্ন ক্ষেত্রে বিশেষ অবদানের স্বীকৃতি স্বরুপ এই কৃতি সম্মাননা প্রদান করা হয়।

অনুষ্ঠানে সভাপতিত্ব করেন চলনবিল জীববৈচিত্র্য রক্ষা কমিটির প্রতিষ্ঠাতা ও মানবাধিকার সিংড়া উপজেলা শাখার সভাপতি অধ্যাপক আখতারুজ্জামান।

সম্মাননা প্রাপ্তরা হলেন-করোনা ও বন্যায় অসহায় মানুষদের খাদ্য সহায়তা দেওয়ায় সিংড়া পৌরসভার মেয়র মো. জান্নাতুল ফেরদৌস, আইন শৃংখলা ও মানবাধিকার রক্ষায় সিংড়া সার্কেলের সিনিয়র সহকারি পুলিশ সুপার মো. জামিল আকতার, সাংবাদিকতা ও মানবাধিকার রক্ষায় যুগান্তরের সাংবাদিক মাহফুজ আলম মুনী, প্রথম আলোর সাংবাদিক অ্যাডভোকেট মুক্তার হোসেন, মানবাধিকার রক্ষায় মো. আব্দুস সালাম, সাংবাদিকতা ও মানবাধিকার রক্ষায় দেশ রুপান্তরের সাংবাদিক আব্দুল হাকিম, সিংড়া উপজেলা প্রেসক্লাবের সভাপতি এস.এম ইসাহক আহমেদ, সাংবাদিকতা ও পরিবেশ রক্ষায় চলনবিল জীববৈচিত্র্য রক্ষা কমিটির সাধারণ সম্পাদক ও যুগান্তরের সাংবাদিক সাইফুল ইসলাম, পরিবেশ সংরক্ষণে মো. হাসান ইমাম।

পরে সিংড়া পৌর শহরের গোডাউনপাড়া মহল্লায় অগ্নিকান্ডে ক্ষতিগ্রস্থ বাড়ি পরিদর্শন ও ক্ষতিগ্রস্থ পরিবারের মাঝে চাল, ডাল, তেল, আলু, পিয়াজ, লবণ, সাবান বিতরণ করেন মানবাধিকার কর্মীরা।

স/জে

শর্টলিংকঃ

প্রিয় পাঠক, স্বভাবতই আপনি নানান ঘটনার সাক্ষী। শেয়ার করুন আমাদের। ঘটনার বিবরণ, ছবি, ভিডিও আমাদের ইমেলে পাঠিয়ে দিন, silkcitynews@gmail.com ঠিকানায়। অথবা যুক্ত হতে পারেন @silkcitynews.com আমাদের ফেসবুক পেজে। কোন এলাকা, কোন দিন, কোন সময়ের ঘটনা তা জানাতে ভুলবেন না। আপনার নাম এবং ফোন নম্বর অবশ্যই দেবেন। আপনার পাঠানো খবরটি বিবেচিত হলে তা প্রকাশ করা হবে আমাদের ওয়েবসাইটে।