সাম্প্রাসকে স্পর্শ করতে চান জোকোভিচ

ছোটবেলা থেকে তিনি পিট সাম্প্রাসকে অনুসরণ করেই বড় হয়েছেন নোভাক জোকোভিচ। সেই স্বপ্নের নায়কের মতো টানা ছয় মৌসুমে বিশ্বের এক নম্বর টেনিস তারকা হিসেবে মৌসুম শেষ করতে চান জোকোভিচ।

কিংবদন্তি সাম্প্রাসের কীর্তি স্পর্শ করতে হলে দুটি মাত্র জয় প্রয়োজন জোকোভিচের। এই সপ্তাহ থেকে শুরু হতে যাওয়া ভিয়েনা এটিপি টেনিস প্রতিযোগিতায় সেই সোনালি সুযোগ রয়েছে তাঁর কাছে।

৩৩ বছরের সার্বিয়ান তারকা ২০১১, ২০১২, ২০১৪, ২০১৫ এবং ২০১৮ সালে এক নম্বর তারকা হিসেবে বছর শেষ করেছিলেন। জোকোভিচ বলেছেন, “সাম্প্রাস ছিলেন আমার প্রেরণা। তাঁকে দেখেই আমি বড় হয়েছি। ফলে তাঁর মতো ছয় মৌসুম বিশ্বের এক নম্বর আসন ধরে রেখে বছর শেষ করতে পারলে সেটা হবে দারুণ এক স্বপ্নপূরণের মতো ঘটনা।”

 

সাম্প্রাস ছাড়াও নোভাকের নজরে রয়েছে আরও একটি বিষয়। রজার ফেডেরারের সর্বকালের সেরা টানা ৩১০ সপ্তাহ র‌্যাঙ্কিংয়ের শীর্ষে থাকার কীর্তি তিনি ভেঙে দিতে চান। এই মুহূর্তে টানা ২৯২ সপ্তাহ তিনি শীর্ষে রয়েছেন। তিনি বলেছেন, “ওই কীর্তি স্পর্শ করাটা দুর্দান্ত এক প্রাপ্তি হবে। আর সেই নজির স্পর্শ করতে হলে আগামী বছরের মার্চ মাস পর্যন্ত অপেক্ষা করতে হবে। তার মধ্যে কোনও অঘটন ঘটে যেতেই পারে। প্রত্যেক সপ্তাহেই নানা ধরনের পরিবর্তন হতেই থাকে।”

 

সূত্রঃ বাংলাদেশ প্রতিদিন

শর্টলিংকঃ

প্রিয় পাঠক, স্বভাবতই আপনি নানান ঘটনার সাক্ষী। শেয়ার করুন আমাদের। ঘটনার বিবরণ, ছবি, ভিডিও আমাদের ইমেলে পাঠিয়ে দিন, [email protected] ঠিকানায়। অথবা যুক্ত হতে পারেন @silkcitynews.com আমাদের ফেসবুক পেজে। কোন এলাকা, কোন দিন, কোন সময়ের ঘটনা তা জানাতে ভুলবেন না। আপনার নাম এবং ফোন নম্বর অবশ্যই দেবেন। আপনার পাঠানো খবরটি বিবেচিত হলে তা প্রকাশ করা হবে আমাদের ওয়েবসাইটে।