বৃহস্পতিবার , ১০ অক্টোবর ২০২৪ | ২৫শে আশ্বিন, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অন্যান্য
  2. অপরাধ ও দুর্নীতি
  3. অর্থ ও বাণিজ্য
  4. আইন আদালত
  5. আন্তর্জাতিক
  6. কৃষি
  7. খেলা
  8. চাকরি
  9. ছবিঘর
  10. জাতীয়
  11. তথ্যপ্রযুক্তি
  12. দুর্ঘটনা
  13. ধর্ম
  14. নারী
  15. নির্বাচিত খবর

সাবেক মন্ত্রী সাবের হোসেনের জামিন বাতিলের দাবি

Paris
অক্টোবর ১০, ২০২৪ ৯:২৭ পূর্বাহ্ণ

সিল্কসিটিনিউজ ডেস্ক :

সাবেক বন, পরিবেশ ও জলবায়ু পরিবর্তনবিষয়ক মন্ত্রী সাবের হোসেন চৌধুরীর জামিন বাতিলের আবেদন জানিয়েছে শহিদ পরিবারের সদস্যরা। জাতীয় প্রেস ক্লাবের সামনে বুধবার ‘খুন ও গুমের শিকার শহিদ পরিবার’-এর ব্যানারে আয়োজিত মানববন্ধনে এ দাবি জানান তারা। এ সময় সাবের হোসেন চৌধুরীর ফাঁসির দাবিও জানানো হয়।

মানববন্ধনে বক্তারা বলেন, আমরা সাবের হোসেন চৌধুরীর ফাঁসি দেখতে চাই। এর জন্য আমরা আন্দোলন চালিয়ে যাব। আমরা অন্তর্বর্তীকালীন সরকারের কাছে বলতে চাই সাবের হোসেনকে আবার গ্রেফতার করা হোক। তাহলে আমরা ভাবব আপনারা নিরপেক্ষ সরকার।

অনুষ্ঠানের সভাপতি খিলগাঁও থানা ছাত্রদলের সাধারণ সম্পাদক নুরুজ্জামান জনির বাবা ইয়াকুব আলী বলেন, আমার ছেলে কী অপরাধ করছিল যে তাকে মেরে ফেলতে হলো? আমার ছেলে রাজপথ কাঁপানো আন্দোলন করত এটা তার (সাবের হোসেন চৌধুরী) সহ্য হয়নি। এ জন্য আমার ছেলেকে হত্যা করা হয়েছে। আমার ছেলের হত্যাকারী (সাবের হোসেন চৌধুরী) পাঁচ দিনের রিমান্ড থাকার পরও কীভাবে কারামুক্ত হয়ে যায়? আমার সন্তানের হত্যার বিচার না হওয়া পর্যন্ত আমি রাজপথে থাকব।

তিনি আরও বলেন, আমি এ সরকারের কাছে জানতে চাই আপনারা কার নির্দেশে চলছেন? আমরা জানতে চাই, কীভাবে তিনি কারামুক্ত হয়ে গেলেন? প্রয়োজনে আমরা আবার এ সরকারের বিরুদ্ধে আন্দোলনে নামব।

সমাজকর্মী ইউনুস মৃধা বলেন, আমরা যে আশা নিয়ে স্বপ্ন নিয়ে এই সরকারের সমর্থন দিয়েছি, কিন্তু সাবের হোসেন চৌধুরীকে পাঁচ হাজার টাকা মুচলেকা দিয়ে জামিন দেওয়া হলো। একটি স্বাধীন দেশে এটা কীভাবে সম্ভব?

প্রধান উপদেষ্টা অধ্যাপক ড. মুহাম্মদ ইউনূস ও আইন উপদেষ্টা ড. আসিফ নজরুলকে উদ্দেশ করে তিনি বলেন, আমরা আপনাদের কাছে জানতে চাই, যে হাত রক্তে রঞ্জিত তিনি কীভাবে জেল থেকে বের হয়ে আসেন? কীভাবে ৬-৭টা হত্যার আসামিকে একদিনের মধ্যে জামিন দেওয়া হয়?

সরকারকে উদ্দেশ করে মাসুদ আহমেদ মিলন নামের একজন বিএনপির কর্মী বলেন, খুনের মামলার আসামি যদি দুদিনে বের হয়ে যায় তাহলে বাকি খুনিরাও একই রেফারেন্স দেবে।

সাবের হোসেন চৌধুরী সর্বশেষ সংসদে রাজধানীর খিলগাঁও, সবুজবাগ ও মুগদা থানা নিয়ে গঠিত ঢাকা-৯ আসনের সংসদ-সদস্য ছিলেন। পালন করছিলেন পরিবেশ, বন ও জলবায়ু পরিবর্তন বিষয়ক মন্ত্রণালয়ের দায়িত্ব।

 

সূত্র: যুগান্তর

সর্বশেষ - রাজনীতি