শুক্রবার , ৩১ মে ২০২৪ | ১১ই আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অন্যান্য
  2. অপরাধ ও দুর্নীতি
  3. অর্থ ও বাণিজ্য
  4. আইন আদালত
  5. আন্তর্জাতিক
  6. কৃষি
  7. খেলা
  8. চাকরি
  9. ছবিঘর
  10. জাতীয়
  11. তথ্যপ্রযুক্তি
  12. দুর্ঘটনা
  13. ধর্ম
  14. নারী
  15. নির্বাচিত খবর

সাপ মেরে বস্তাবন্দী করে হাসপাতালে চিকিৎসা নিতে আসলেন কৃষক

Paris
মে ৩১, ২০২৪ ৪:২৬ অপরাহ্ণ

 

নিজস্ব প্রতিবেদক :

প্রতিদিনের মত জমিতে ধান কাটতে গিয়েছিলেন রাজশাহীর চারঘাট থানাধনী পিরোজপুর এলাকার কৃষক হেফজুল ইসলাম। শুক্রবার সকালে হেফজুলের সাথে জমিতে ধান কাটছিলেন অনন্য কৃষকেরাও। এক পর্যায়ে জমিতে তারা রাসেল’স ভাইপার সাপ দেখতে পেলে চিৎকার চেচামেচি শুরু করে।

এসময় হেফজুল সাপটিকে ধরতে এগিয়ে এলে তার গাল কামড় দেয় রাসেল’স ভাইপার সাপটি। এরপর তিনি ওই সাপটিকে মেরে বস্তাবন্দি করে চিকিৎসা নিতে মৃত সাপটি নিয়ে হাসপাতালের চিকিৎসকের সামনে হাজির হোন।

সাপের কামড়ে গুরুত্বর আহত হেফজুল ইসলাম সিল্কসিটি নিউজকে জানান, সকালে জমিতে অন্য কৃষকদের সাথে তিনি ধান কাটছিলেন, এসময় অনন্য কৃষকেরা সাপ সাপ বলে চিৎকার করলে, আমি এগিয়ে গিয়ে সাপটিকে মারতে গেলে আমার গালে সাপটি কামড় দেয়। পরে আমি সাপটিকে মেরে বস্তাবন্দী করে হাসপাতালে চিকিৎসকের সামনে হাজির হয়। এরপর তারা আমার চিকিৎসা শুরু করেন।

এদিকে, সাপ কামড়ানোর পর সেই সাপটিকে মেরে হাসপাতালে কৃষকের চিকিৎসা নিতে আসা খবর ছড়িয়ে পড়লে হাসপাতালে চাঞ্চল্য সৃষ্টি হয়, হেফজুলকে এক নজর দেখতে ছুটে আসেন অন্যান্য রোগীর স্বজনরাও। অন্যদিকে,সাপের কামড়ে আহত হেফজুলকে ১৬ নং চিকিৎসা সেবা দেওয়া হচ্ছে। তবে আহত হেফাজুল এখনও শঙ্কামুক্ত নয় বলে জানিয়েছেন চিকিৎসক।

রামেক হাসপাতালের ১৬ নং ওয়ার্ডের সহকারী রেজিস্ট্রার, ডা: ফাহিমা সুলতানা সিল্কসিটি নিউজকে জানান, সাপের কামড়ে আহত হেফজুল এখনো বিপদমুক্ত নয়। তাকে দুই ঘন্টা পর পর শারিরিক অবস্থা পর্যবেক্ষণ করা হচ্ছে। আগামী ২৪ ঘন্টা তাকে গভীর পর্যবেক্ষণে রাখা হবে। তবে ঘটনার পর থেকে রাসেলস ভাইপার সাপের কারণে কৃষকদের মাঝে আতঙ্ক বিরাজ করছে। কেউ ক্ষেতে যেতে চাচ্ছে না

সর্বশেষ - বিচিত্র