রবিবার , ৪ আগস্ট ২০২৪ | ১৫ই আশ্বিন, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অন্যান্য
  2. অপরাধ ও দুর্নীতি
  3. অর্থ ও বাণিজ্য
  4. আইন আদালত
  5. আন্তর্জাতিক
  6. কৃষি
  7. খেলা
  8. চাকরি
  9. ছবিঘর
  10. জাতীয়
  11. তথ্যপ্রযুক্তি
  12. দুর্ঘটনা
  13. ধর্ম
  14. নারী
  15. নির্বাচিত খবর

সাপাহারে আম আড়ৎদার সমিতি’র সংবাদ সম্মেলন

Paris
আগস্ট ৪, ২০২৪ ৬:২২ অপরাহ্ণ

সাপাহার প্রতিনিধি :
নওগাঁর সাপাহারে ২৫ বছরের পুরনো সংগঠন “সাপাহার আম আড়ৎদার সমবায় সমিতি লিঃ” এর সুনাম ও খ্যাতি বজায় রাখতে, নতুন করে গজে ওঠা নাম সর্বস্ব সংগঠন ” সাপাহার আমচাষী ও আড়ৎদার সমিতি” বন্ধের দাবী জানিয়ে স্থানীয় গণমাধ্যম কর্মীদের সাথে সংবাদ সম্মেলন অনুষ্ঠিত হয়েছে।

রোববার বেলা ১১টায় উপজেলা সদরে অবস্থিত “সাপাহার আম আড়ৎদার সমবায় সমিতি লিঃ” অফিস কক্ষে সভাপতি শ্রী কার্তিক সাহা, সহ সভাপতি জয়নাল আবেদিন সহ সকল সদস্যগণের এবং স্থানীয় সাংবাদিকদের উপস্থিতিতে সমিতির সাধারণ সম্পাদক ইমাম হোসেন রিফাত তার লিখিত সংবাদ সম্মেলন পত্রটি পড়ে শুনান।

তিনি বলেন যে, বিগত ২৫বছর পূর্বে প্রতিষ্ঠিত হয়ে আসা সাপাহার আম আড়ৎদার সমবায় সমিতি লি: আজও বেশ সুনামের সহিত পরিচালিত হয়ে আসছে। বিগত দিনে অনেক আমচাষীর খোয়া যাওয়া টাকা সমিতির উদ্যোগে আদায় সহ অনেক জনহিতকর কার্য পরিচালনা করা হয়েছে।

গত ১৫ জুন ২০২৪ সমিতির বার্ষিক নির্বাচনে কোন এক পক্ষ ভোটে পরাজিত হওয়ায় তারা দেশের সর্ব বৃহত সাপাহার আম বাজারে অশান্তি সৃষ্টির লক্ষে “সাপাহার আম চাষী ও আম আড়ৎদার সমিতি” নামে একটি নতুন সংগঠনের আত্ন প্রকাশ করেছে।
নতুন আত্ন প্রকাশ করা সংগঠনে পূর্বের সমিতির ৭ জনের নাম উপদেষ্টা হিসেবে রাখা হয়েছে যা ঐ ৭জন এর কিছুই জানেন না, সমিতির মধ্যে কোন ধরণের সমস্যা বা কোন অসংগতি থাকলে তা নিরসনে ইতোমধ্যে প্রতিষ্ঠিত সাপাহার আম আড়ৎদার সমবায় সমিতির লি: এর পক্ষ থেকে নতুন তৈরীকৃত সংগঠনের সদস্যদের বেশ কয়েকবার লিখিত পত্র সহ মোবাইল ফোনে আলোচনায় বসার আহব্বান জানালেও তারা তাতে কোন রকম আগ্রহ দেখাইনি।

এখানে একটি প্রতিষ্ঠিত আম আড়ৎদার সমিতি থাকার পরেও নতুন করে একই নামে একই কাজে নতুন কোন সংগঠন সৃষ্টি হলে ভবিষ্যতে দেশের আমের বাণিজ্যিক রাজধানী নওগাঁর সাপাহার উপজেলা সদরের ঐতিহ্যবাহী বৃহত আমবাজারটি হারিয়ে ফেলতে পারে তার পুরনো ঐতিহ্য এবং সৃষ্টি হতে পারে নানা জটিলতা ও বিশৃঙ্খলা।

তাই এখানে যাতে একই নামে একই কাজে নতুন কোন সংগঠন আত্নপ্রকাশ করতে না পারে সে জন্য প্রতিষ্ঠিত সাপাহার আম আড়ৎদার সমবায় সমিতির পক্ষ থেকে মাননীয় খাদ্য মন্ত্রী, নওগাঁ জেলা প্রশাসক, নওগাঁ পুলিশ সুপার ও সাপাহার উপজেলা নির্বাহী অফিসার বরাবর একটি করে আবেদনপত্র প্রেরণ করা হয়েছে বলে সমিতির সাধারণ সম্পাদক ইমাম হোসেন রিফাত জানিয়েছেন।

সর্বশেষ - অর্থ ও বাণিজ্য