সাত ব্যাংকের পরীক্ষায় সরকারের নির্দেশের জন্য অপেক্ষা

  • 3
    Shares

সিল্কসিটি নিউজ ডেস্কঃ

সমন্বিত সাত ব্যাংকের প্রিলিমিনারি পরীক্ষার জন্য সরকারের নির্দেশের অপেক্ষায় আছে বাংলাদেশ ব্যাংক। গত বছরের ৫ ডিসেম্বর এই পরীক্ষার দিন ধার্য করেছিল বাংলাদেশ ব্যাংক। রাজধানীর বিভিন্ন কেন্দ্রে এই পরীক্ষা নেওয়ার কথা ছিল। পরীক্ষার আসন বিন্যাসও প্রকাশ করা হয়েছিল। পরে পরীক্ষা স্থগিত করা হয়।

এই সাত ব্যাংক হলো সোনালী ব্যাংক লিমিটেড, জনতা ব্যাংক লিমিটেড, রূপালী ব্যাংক লিমিটেড, রাজশাহী কৃষি উন্নয়ন ব্যাংক, বাংলাদেশ হাউস বিল্ডিং ফাইন্যান্স করপোরেশন ও ইনভেস্টমেন্ট করপোরেশন বাংলাদেশ ও কর্মসংস্থান ব্যাংক। এই সাত ব্যাংকের ৭৭১টি সিনিয়র অফিসার পদে নিয়োগ পেতে ১ লাখ ৪০ হাজারের মতো প্রার্থী আবেদন করেছেন।

পরীক্ষার বিষয়ে জানতে চাইলে বাংলাদেশ ব্যাংকের মহাব্যবস্থাপক ও ব্যাংকার্স সিলেকশন কমিটির সদস্যসচিব আরিফ হোসেন খান আজ মঙ্গলবার প্রথম আলোকে বলেন, ‘৭ ব্যাংকের ৭৭১টি সিনিয়র অফিসার পদের পরীক্ষা ৫ ডিসেম্বর হওয়ার কথা থাকলেও উদ্ভূত পরিস্থিতির কারণে বন্ধ করে দিয়েছিলাম। এখন সেই পরীক্ষা নেওয়ার জন্য আমরা প্রস্তুত। গতকাল সোমবার প্রধানমন্ত্রীর দপ্তরে বিভিন্ন নিয়োগ পরীক্ষা নেওয়ার বিষয়ে একটি সভা হওয়ার কথা। সেটি হয়েছে কি না, হলেও কী হয়েছে সে বিষয়ে কোনো নির্দেশনা এখনো আমাদের কাছে পৌঁছায়নি। যদি ইতিবাচক কিছু সিদ্ধান্ত আসে, সেটি বাস্তবায়নের জন্য আমরা প্রস্তুত।’ তবে পরীক্ষা হলেও শতভাগ স্বাস্থ্যবিধি মেনেই নেওয়া হবে বলে জানান আরিফ হোসেন খান।

নাম ও শূন্য পদের সংখ্যা
সোনালী ব্যাংক লিমিটেড-২৬৪টি
জনতা ব্যাংক লিমিটেড-১৩৯টি
রূপালী ব্যাংক লিমিটেড-২১১টি
রাজশাহী কৃষি উন্নয়ন ব্যাংক-১১৩টি
বাংলাদেশ হাউস বিল্ডিং ফাইন্যান্স করপোরেশন-০৮টি
ইনভেস্টমেন্ট করপোরেশন অব বাংলাদেশ-৩০টি
কর্মসংস্থান ব্যাংক-৬টি
সমন্বিতভাবে এই ৭টি ব্যাংক/আর্থিক প্রতিষ্ঠানে মোট ৭৭১ জনকে নিয়োগ দেওয়া হবে।

সূত্রঃপ্রথম আলো।

শর্টলিংকঃ

প্রিয় পাঠক, স্বভাবতই আপনি নানান ঘটনার সাক্ষী। শেয়ার করুন আমাদের। ঘটনার বিবরণ, ছবি, ভিডিও আমাদের ইমেলে পাঠিয়ে দিন, silkcitynews@gmail.com ঠিকানায়। অথবা যুক্ত হতে পারেন @silkcitynews.com আমাদের ফেসবুক পেজে। কোন এলাকা, কোন দিন, কোন সময়ের ঘটনা তা জানাতে ভুলবেন না। আপনার নাম এবং ফোন নম্বর অবশ্যই দেবেন। আপনার পাঠানো খবরটি বিবেচিত হলে তা প্রকাশ করা হবে আমাদের ওয়েবসাইটে।