সাতক্ষীরা সীমান্তে গুলিতে বাংলাদেশি নিহত

সিল্কসিটিনিউজ ডেস্ক:

সাতক্ষীরা সদর উপজেলার কুশখালি ইউনিয়নের কালিয়ানী সীমান্তের বিপরীতে ভারতের বসিরহাট মহকুমায় সীমান্ত রক্ষী বাহিনির (বিএসএফ) গুলিতে এক বাংলাদেশি নিহত হয়েছেন। আজ রোববার ভোর রাত সাড়ে ৪টার দিকে কালিয়ানী ক্যাম্পের বিপরীতে ভারতের অভ্যন্তরে এ গুলির ঘটনা ঘটে।

নিহতের নাম হাছানুর রহমান (৪০)।তিনি কুশখালি গ্রামের হায়দার আলীর ছেলে।

কুশখালি ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান শফিকুল ইসলাম জানান, স্থানীয়রা ভোর সাড়ে ৬টার দিকে হাছানুরকে গুলিবিদ্ধ অবস্থায় উদ্ধার করে সাতক্ষীরা সদর হাসপাতালে ভর্তি করে। সেখানেই তার মৃত্যু হয়।হাসানুর এলাকায় মাদক কারবারের সঙ্গে যুক্ত ছিলেন বলে তিনি জানান।

সাতক্ষীরা ৩৩, বিজিবি বৈকারি ক্যাম্পের সুবেদার আবু তাহের জানান, আমরা জানতে পেরেছি হাছানুর একজন মাদক চোরকারবারি। তিনি অবৈধভাবে ভারতে প্রবেশ করার সময় বিএসএফের গুলিতে আহত হন। তাকে সদর হাসপাতালে নেওয়ার পর তার মৃত্যু হয়।

বিজিবির পক্ষ থেকে ব্যাটালিয়ন পর্যায়ে পতাকা বৈঠকের জন্য চিঠি পাঠানো হয়েছে।

হাছানুরের শ্বশুর সাতক্ষীরা সদর উপজেলার ঘোনা মোল্লাপাড়ার সাইফুল ইসলাম বলেন, হাসান ভারতীয় চোরাই পণ্য আনা–নেওয়ার কাজে চোরাকারবারিদের সহায়তা করতেন। শনিবার রাতে তিনি ভারতীয় পণ্য বাংলাদেশে আনার জন্য সীমান্তে অবস্থান করছিলেন। ওই সময় দুবলী ক্যাম্পের বিএসএফের সদস্যরা তাকে গুলি করে।

হাছানুরের পেটের ডান দিকে গুলি লেগেছিল বলে জানিয়েছেন সাতক্ষীরা সদর হাসপাতালের জরুরি বিভাগের চিকিৎসক আশরাফুল ইসলাম। সূত্র: যুগান্তর