বুধবার , ২৩ অক্টোবর ২০২৪ | ৮ই কার্তিক, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অন্যান্য
  2. অপরাধ ও দুর্নীতি
  3. অর্থ ও বাণিজ্য
  4. আইন আদালত
  5. আন্তর্জাতিক
  6. কৃষি
  7. খেলা
  8. চাকরি
  9. ছবিঘর
  10. জাতীয়
  11. তথ্যপ্রযুক্তি
  12. দুর্ঘটনা
  13. ধর্ম
  14. নারী
  15. নির্বাচিত খবর

সাগর-রুনি হত্যা মামলা তদন্তে টাস্কফোর্স গঠন

Paris
অক্টোবর ২৩, ২০২৪ ১০:২৫ অপরাহ্ণ

সিল্কসিটিনিউজ ডেস্ক :

সাংবাদিক দম্পতি সাগর-রুনি হত্যা মামলা তদন্তে টাস্কফোর্স গঠন করেছে সরকার। বুধবার (২৩ অক্টোবর) স্বরাষ্ট্র মন্ত্রণালয় থেকে এ সংক্রান্ত একটি পরিপত্র জারি করা হয়েছে।

পুলিশ ব্যুরো অব ইনভেস্টিগেশনের (পিবিআই) প্রধানকে আহ্বায়ক করে এই টাস্কফোর্স গঠন করা হয়। টাস্কফোর্সের অন্য সদস্যরা হবেন- পুলিশ সদর দফতরের অ্যাডিশনাল ডিআইজি পদমর্যাদার নিম্নে নয় এমন একজন প্রতিনিধি, অপরাধ তদন্ত বিভাগের (সিআইডি) একই পযদমর্যাদার একজন প্রতিনিধি এবং র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়নের (র‌্যাব) পরিচালক মদমর্যাদার নিম্নে নয় এমন একজন প্রতিনিধি।

স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের জননিরাপত্তা বিভাগের রাজনৈতিক শাখা-২ এর সিনিয়র সহকারি সচিব মো. জহিরুল হকের সইয়ে জারি করা পরিপত্রে বলা হয়, সাংবাদিক দম্পতি সাগর-রুনি হত্যা মামলার তদন্তের ক্ষেত্রে হাইকোর্ট বিভাগের রিট পিটিশন নং ৩২৫৯/২০১২ এর গত ৩০ সেপ্টেম্বরের (২০২৪) প্রদত্ত আদেশ অনুযায়ী কর্মপরিধিসহ চার সদস্যের টাস্কফোর্স গঠন করা হয়।

কর্মপরিধিতে বলা হয়, টাস্কফোর্স যথাযথ আইন ও বিধি অনুসরণ করে সাগর-রুনি হত্যা মামলার তদন্ত কার্যক্রম সম্পন্ন করে আগামী ৬ মাসের মধ্যে হাইকোর্ট বিভাগের কাছে তদন্ত প্রতিবেদন দাখিল করবে। গঠিত টাস্কফোর্স প্রয়োজনে সদস্য কো-অপ্ট করতে পারবে। এ আদেশ অবিলম্বে কার্যকর হবে।

 

সূত্র: বাংলা ট্রিবিউন

সর্বশেষ - আইন আদালত