সাগরপথে ইতালি পৌঁছালেন ৩৬২ বাংলাদেশি

নিউজ ডেস্ক
  • 33
    Shares

করোনাভাইরাসের (কোভিড-৯) মহামারীর মধ্যে ভূমধ্যসাগর পাড়ি দিয়ে ৩৬২ জন বাংলাদেশি ইতালি পৌঁছেছেন। ইতালির লাম্পেদুসা দ্বীপের কাছ থেকে তাদের উদ্ধার করা হয়। শনিবার ইতালির সংবাদমাধ্যম দ্য লোকাল তাদের প্রতিবেদনে এ তথ্য দিয়েছে।

উদ্ধার হওয়া বাংলাদেশি ছাড়াও বিভিন্ন দেশের আরও শতাধিক নাগরিক রয়েছেন বলে শুক্রবার আন্তর্জাতিক অভিবাসন সংস্থার (আইওএম) বরাতে জানিয়েছে বাতা সংস্থা এএফপি।

দ্য লোকালে বলা হয়, গত দুই দিনে লিবিয়া ও তিউনিশিয়া উপকূল থেকে ৯টি নৌকায় করে ৫ শতাধিক লোক ইতালির লাম্পেদুসা দ্বীপে পৌঁছেছেন। এর মধ্যে দুটি নৌকা লিবিয়া থেকে গেছে। এর একটিতে ৯৫ জন ও অপরটিতে ২৬৭ জন বাংলাদেশি রয়েছেন।

ভূমধ্যসাগর পাড়ি দিয়ে প্রায়ই এশিয়া ও আফ্রিকা মহাদেশের অভিবাসনপ্রত্যাশীরা নৌকায় জীবনের ঝুঁকি নিয়ে ইতালিতে যাওয়ার চেষ্টা করেন। কেউ গন্তব্যে পৌঁছান, আবার কেউ পথেই নৌকাডুবে প্রাণ হারান।

শর্টলিংকঃ

প্রিয় পাঠক, স্বভাবতই আপনি নানান ঘটনার সাক্ষী। শেয়ার করুন আমাদের। ঘটনার বিবরণ, ছবি, ভিডিও আমাদের ইমেলে পাঠিয়ে দিন, [email protected] ঠিকানায়। অথবা যুক্ত হতে পারেন @silkcitynews.com আমাদের ফেসবুক পেজে। কোন এলাকা, কোন দিন, কোন সময়ের ঘটনা তা জানাতে ভুলবেন না। আপনার নাম এবং ফোন নম্বর অবশ্যই দেবেন। আপনার পাঠানো খবরটি বিবেচিত হলে তা প্রকাশ করা হবে আমাদের ওয়েবসাইটে।