শুক্রবার , ১৫ সেপ্টেম্বর ২০২৩ | ১১ই আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অন্যান্য
  2. অপরাধ ও দুর্নীতি
  3. অর্থ ও বাণিজ্য
  4. আইন আদালত
  5. আন্তর্জাতিক
  6. কৃষি
  7. খেলা
  8. চাকরি
  9. ছবিঘর
  10. জাতীয়
  11. তথ্যপ্রযুক্তি
  12. দুর্ঘটনা
  13. ধর্ম
  14. নারী
  15. নির্বাচিত খবর

সাকিবের স্বপ্নের অভিষেক, তোপে ভারত

Paris
সেপ্টেম্বর ১৫, ২০২৩ ৮:৪৭ অপরাহ্ণ

স্পোর্টস ডেস্ক :

এশিয়া কাপ থেকে আগেই বিদায় নিশ্চিত করায় ভারতের বিপক্ষে ম্যাচটি ভালোভাবে শেষ করার লক্ষ্য ছিল বাংলাদেশের। একইসঙ্গে ওয়ানডে বিশ্বকাপের আগে আর কোনো ইনজুরিও দেখতে চান না প্রধান কোচ চন্ডিকা হাথুরুসিংহে। সে হিসেবে আগের তিন ম্যাচে খেলা পেসারদের বসিয়ে অভিষেক করা হয় তানজিম হাসান সাকিবকে। আন্তর্জাতিক ক্যারিয়ারের দ্বিতীয় বলেই তিনি রোহিত শর্মার উইকেট তুলে নিয়েছেন।

তবে শুরুতে কিছুটা অস্বস্তিতে ছিলেন তানজিম সাকিব। প্রথম ৩ বলের ২টিতেই ওয়াইড দিয়েছিলেন। এরপর নিজের বৈধ দ্বিতীয় ডেলিভারিতেই পেয়ে গেলেন উইকেট। প্রায় ১৩৫-এর বেশি গতিতে ছোড়া লেংথ বলে শরীর থেকে দূরে ব্যাট নিয়ে খেলতে চেয়েছিলেন রোহিত। কিন্তু কভারে থাকা এনামুল হকের হাতে সেটি ধরা পড়ে। বাংলাদেশের দ্রুত উইকেট নেওয়ার প্রয়োজন ছিল, শুরুতেই সেই লক্ষ্য পূরণ করেছেন এই অভিষিক্ত পেসার।

এরপর নিজের করা দ্বিতীয় ওভারে আবারও ‘জুনিয়র’ সাকিবের আঘাত। এবার তার শিকার এই ম্যাচ দিয়ে ভারতের ওয়ানডে দলে অভিষেক হওয়া তিলক ভার্মা। এর আগে দুজনের দেখা হয়েছিল ২০২০ অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপের ফাইনালে। সেবারও তানজিমের বলে তিলক আউট হয়েছিলেন। এবার দুজনের অভিষেকের দিনেও সফল টাইগার পেসার। বলটি বেরিয়ে যাবেন বলে ছেড়ে দিয়েছিলেন তিলক। তবে সেটি ইনসুইং করে ভেতরে ঢুকে যায়। যা তিলকের অফ স্টাম্পের চূড়ায় গিয়ে আঘাত করেছে।

বিরাট কোহলির অনুপস্থিতিতে ভারতীয় টপ অর্ডারদের জন্য বড় পরীক্ষা এই ম্যাচ। যার শুরুটা ভালো হতে দিলেন না তানজিম সাকিব। শুরু থেকে তিনি নিয়ন্ত্রিত বোলিংয়ে প্রতিপক্ষ ব্যাটারদের চাপে রেখেছেন। এখন পর্যন্ত করা ৬ ওভারে তিনি ১৫ রানে ২ উইকেট নিয়েছেন, মেইডেন পেয়েছেন একটি।

এর আগে প্রথম শ্রেণির ক্রিকেটে ১২টি ম্যাচ খেলেছেন তানজিম। যেখানে ২০ বছর বয়সী এই পেসারের শিকার ২২ উইকেট। অনূর্ধ্ব-১৯ দলের হয়ে ইমার্জিং এশিয়া কাপের সর্বশেষ তিন ম্যাচে তানজিম সাকিব ৯ উইকেট পেয়েছিলেন।

সর্বশেষ - খেলা