সাংবাদিক মোজাক্কির হত্যাকাণ্ডে জড়িতদের দৃষ্টান্তমূলক শাস্তির দাবি আরইউজে’র

  • 11
    Shares

নিজস্ব প্রতিবেদক:

সাংবাদিক বোরহান উদ্দিন মোজাক্কির হত্যাকাণ্ডের সাথে জড়িতদের দৃষ্টান্তমূলক শাস্তির দাবি জানিয়েছে রাজশাহী সাংবাদিক ইউনিয়ন (আরইউজে)। সোমবার (২২ ফেব্রুয়ারি) সন্ধ্যায় আরইউজে সভাপতি রফিকুল ইসলাম এবং সাধারণ সম্পাদক তানজিমুল হক এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ দাবি জানান।

সংবাদ বিজ্ঞপ্তিতে আরইউজের সভাপতি এবং সাধারণ সম্পাদক বলেন, নোয়াখালীর কোম্পানিগঞ্জে পেশাগত দায়িত্ব পালনকালে গুলিবিদ্ধ সাংবাদিক বোরহান উদ্দিন মোজাক্কিরের মৃত্যুতে আমরা গভীরভাবে উদ্বিগ্ন। রাজনৈতিক সংঘর্ষের সময় নিহত মোজাক্কিরের মৃত্যু কোনোভাবেই মেনে নিতে পারি না। এ হত্যাকাণ্ডে জড়িতদের অবিলম্বে গ্রেফতার করতে হবে। দৃষ্টান্তমূলক শাস্তি নিশ্চিত করতে হবে।

আরইউজে সভাপতি এবং সাধারণ সম্পাদক বিজ্ঞপ্তিতে আরও বলেন, আমরা সাংবাদিক মোজাক্কিরের পরিবারের সদস্যদের প্রতি গভীর সমবেদনা জানাচ্ছি। তার আত্মার মাগফেরাত কামনা করছি। পাশাপাশি এ হ্যাকাণ্ডের সাথে জড়িতদের দ্রুত গ্রেফতারের দাবি জানাচ্ছি। অন্যথায় রাজশাহী সাংবাদিক ইউনিয়ন কঠোর আন্দোলন কর্মসূচি ঘোষণা করবে। দাবি আদায়ে গণমাধ্যমকর্মীরা দূর্বার আন্দোলন গড়ে তুলবেন।

প্রসঙ্গত, গত ১৯ ফেব্রুয়ারি শুক্রবার বিকালে নোয়াখালীর কোম্পানীগঞ্জের চরফকিরা ইউনিয়নের চাপরাশিরহাট বাজারে আওয়ামী লীগের দলীয় কার্যালয়ের সামনে সংঘর্ষের ঘটনা ঘটে। বোরহান উদ্দিন মুজাক্কির সেখানে পেশাগত দায়িত্ব পালন করতে গিয়ে গুলিবিদ্ধ হন। প্রথমে তাকে নোয়াখালী জেনারেল হাসপাতালে ভর্তি করা হয়। পরে তার শারীরিক অবস্থার অবনতি হলে উন্নত চিকিৎসার জন্য ঢাকায় পাঠানো হয়। রাত ১টার দিকে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে তিনি মৃত্যুবরণ করেন।

২৫ বছর বয়সী মুজাক্কির দৈনিক বাংলাদেশ সমাচার এবং অনলাইন নিউজ পোর্টাল বার্তা বাজারের কোম্পানীগঞ্জ উপজেলা প্রতিনিধি হিসেবে দায়িত্বরত ছিলেন। তিনি উপজেলার চরফকিরা ইউনিয়নের নোয়াব আলী মাস্টারের ছেলে। নোয়াখালী সরকারি কলেজ থেকে সম্প্রতি রাষ্ট্রবিজ্ঞানে স্নাতকোত্তর শেষ করে সাংবাদিকতায় যুক্ত হন মুজ্জাকির।

এএইচ/এস

শর্টলিংকঃ

প্রিয় পাঠক, স্বভাবতই আপনি নানান ঘটনার সাক্ষী। শেয়ার করুন আমাদের। ঘটনার বিবরণ, ছবি, ভিডিও আমাদের ইমেলে পাঠিয়ে দিন, silkcitynews@gmail.com ঠিকানায়। অথবা যুক্ত হতে পারেন @silkcitynews.com আমাদের ফেসবুক পেজে। কোন এলাকা, কোন দিন, কোন সময়ের ঘটনা তা জানাতে ভুলবেন না। আপনার নাম এবং ফোন নম্বর অবশ্যই দেবেন। আপনার পাঠানো খবরটি বিবেচিত হলে তা প্রকাশ করা হবে আমাদের ওয়েবসাইটে।